মেধাবীদের হাতে অস্ত্র তুলে দেয় জিয়াউর রহমান। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সম্প্রসারণ কাজ বন্ধ করে দিয়েছিলেন খালেদার নেতৃত্বাধীন বিএনপি-জামায়াত জোট সরকার। ২০০৯ সালে ক্ষমতা গ্রহণের পর ওই কাজ শেষ করা হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইমাম সম্মেলনে প্রধানন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আপনাদের কথা মানুষ শোনে। মানুষ মেরে জান্নাতে যাওয়া যাবে না, এই কথাটা আপনারা সবার মাঝে পৌঁছে দিন। জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সচেতন করতে আলেম সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষার প্রসারে কাজ করছে। বাংলাদেশ এখন একটি মর্যাদাপূর্ণ দেশে পরিনত হয়েছে। ইসলাম শিক্ষার প্রসারে বর্তমান সরকার আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। দেশে প্রায় ৩ লাখ মসজিদে ৬ লাখ ইমাম ও মোয়াজ্জিন কর্মরত রয়েছেন।

ইসলাম ধর্মে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরতে প্রধানমন্ত্রী বলেন, তিনি চেয়েছিলেন এদেশে ইসলামের সঠিক বানী মানুষের কাছে যেন পৌঁছায়। থর্মকে যেন ভুলভাবে মানুষের কাছে উপস্থাপন করা না হয়। তিনি আইন করে স্বাধীনতার পরপরই মদ, জুয়া, হাউজিসহ অসামাজিক কার্যকলাপ সবই তিনি নিষিদ্ধ করে দিয়েছিলেন।

ইসলাম ধর্মে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরতে প্রধানমন্ত্রী বলেন, তিনি চেয়েছিলেন এদেশে ইসলামের সঠিক বানী মানুষের কাছে যেন পৌঁছায়। ধর্মকে যেন ভুলভাবে মানুষের কাছে উপস্থাপন করা না হয়। তিনি আইন করে স্বাধীনতার পরপরই মদ, জুয়া, হাউজিসহ অসামাজিক কার্যকলাপ সবই তিনি নিষিদ্ধ করে দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর আমলেই ইসলামিক সম্মেলন (ওআইসি) এর সদস্যভুক্ত করে। জতীয় পর্যায়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন, বেতার ও টেলিভিশনে শুরু ও সমাপ্তিতে কুরআন তেলওয়াতের ব্যবস্থা করেন। ঈদে মিলাদুন্নবী, সবেবরাতে সরকারি ছুটি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here