কুষ্টিয়ার মিরপুর উপজেলার মালিহাদ ইউনিয়নের মধ্য দিয়ে বয়ে যাওয়া কুমার নদী খনন কাজ শুরু হয়েছে। এতে করে এ অঞ্চলের কৃষকের মাঝে প্রাণ-চাঞ্চল্য ফিরে এসেছে। কারণ কুমার নদীর খনন কাজ শেষ হলে কৃষকেরা সেচ সুবিধা বৃদ্ধি পাবে।

জানা যায়, মৎস্য অধিদপ্তরের আওতাধীন ১৫ লাখ টাকা ব্যয়ে সমপ্রতি এই নদী খনন কাজ শুরু করেন মালিহাদ ইউপি চেয়ারম্যান বদর উদ্দিন ভদু। ইতিমধ্যে ইউপি চেয়ারম্যান বদর উদ্দিন ড্রেজার ও লেবার দিয়ে নদী খনন কাজ শুরু করে।

বৃহস্পতিবার বিকেলে পার্শ্ববর্তী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার হারদী ইউনিয়নের ওসমানপুর গ্রামের মৃত মোবারক বিশ্বাসের ছেলে চেকের আলীর নেতৃত্বে ঐ এলাকার হাছন বিশ্বাসের ছেলে মিলন বিশ্বাস, চতুর আলীর ছেলে শিল্টু, জালাল উদ্দিনের ছেলে মামুন এবং গুরচান্দের ছেলে শাল্টু সহ ১৪/১৫ জনের একদল সন্ত্রাসী আগ্নেয়াস্ত্র, হাসুয়া, রামদা নিয়ে কুমার নদীর গোপীনাথপুর এলাকায় গিয়ে ড্রেজার মেশিনের ড্রাইভার ও লেবারদের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে।

তিন দিনের মধ্যে দাবীকৃত টাকা না দিলে ড্রেজার মেশিন বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করে। সন্ত্রাসীরা হুমকি দেওয়ার পর থেকেই ঐ এলাকায় সাধারণ জনগণের মাঝে চরম আতংক বিরাজ করছে।

ঘটনার পর পরই মালিহাদ ইউপি চেয়ারম্যান বদর উদ্দিন ভদু উক্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে মিরপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

উল্লেখ্য, বর্তমানে উক্ত সন্ত্রাসী চক্র ওসমানপুর সহ মালিহাদ ইউনিয়নের গোপিনাথপুর, পাগলা ও মালিহাদ এলাকায় ত্রাসের রাজত্ব চালিয়ে যাচ্ছে। এই চক্রটি এলাকায় চুরি, ডাকাতি, রাহাজানি ও অপহরণের মত ঘৃণ্য কাজের সাথেও জড়িত রয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কাঞ্চন কুমার/কুষ্টিয়া

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here