ভোলার মনপুরায় অস্ত্রসহ ১১ দস্যু  আটক, অপহৃত ৩ জেলে উদ্ধার

আদিল হোসেন তপু, ভোলা থেকে:: ভোলার মনপুরা উপজেলার মেঘনার ঢালচর এলাকা থেকে আগ্নেয়াস্ত্রসহ ১১জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় অপহৃত ৩ জেলেকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কোস্টগার্ড’র একটি দল অভিযানে এসব দস্যু ও জেলেদের উদ্ধার করে।

আটককৃত দস্যুরা হলেন, নুরুন্নবী (২০), মোস্তফা (৫০), বিদার (২০), সাহাবুদ্দিন (২৮), সাইদুল (২৮), আবুল কালাম (৩৮), আদমীর (৩৭), ভুট্রু (২২), কালাম (৩২), মজিবুর (২৮) ও করিম (৩৬)। এদের বাড়ি নোয়াখালীর হাতিয়া ও ভোলার মনপুরা ও চরফ্যাশন উপজেলায়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন, জহির (২৭), কবির (২৭) ও আতিকুল (৩০)। এদের বাড়ি হাতিয়া উপজেলায়।

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে, একটি সিঙ্গেল স্যুটার বন্দুক, ৫ রাউন্ড তাজা গুলি, ৪টি রাম দা, ১০টি ঢাল ও ২টি ছুরি এবং ডাকাতিকাজে ব্যবহৃত একটি ট্রলার।

কোস্টগার্ড দক্ষিন জোনের গোয়েন্দা বিভাগের স্টাফ অফিসার কামরুল ইসলাম জানান, গোপন সংবাদের উপর ভিত্তি করে কোস্টগার্ড দক্ষিন জোনের হাতিয়া স্টেশনের অপারেশন অফিসার ল্যা. রাহাতুজ্জামানের নেতৃত্বে একটি টিম অভিযানে নামে।

অভিযান দলটি দুপুরের দিকে মনপুরা উপজেলার মেঘনা তীরবর্তী ঢালচর এলাকা থেকে একটি ট্রলারসহ ১১দস্যুকে আটক করে। এ সময় জলদস্যুদের কবল থেকে উদ্ধার হন অপহৃত ৩ জেলে।

তিনি বলেণ, ২ দিন পূর্বে মাছধরারত অবস্থায় একদল দস্যু হামলা চালিয়ে ৩ জেলেকে অপহরন করে নিয়ে যায়। আটক করা দস্যুদের হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে। এখন মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here