ঢাকা: মঙ্গলবার থেকে দূরপাল্লার সব রুটে বাস চলাচল করবে।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান সোমবার তার মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে একথা জানান।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

বাস চলাচল নির্বিঘ্ন করতে গঠিত মনিটরিং সেলের সদস্য এ মন্ত্রী জানান, যেসব রুটে নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়েছে, সেসব রুটে দূরপাল্লার বাস চলাচল করছে।

শাজাহান খান বলেন, বিএনপি-জামায়াত জোট হরতাল-অবরোধের নামে সোমবার পর্যন্ত ৪৬ জন শ্রমিককে পুড়িয়ে হত্যা করেছে। আমরা এতদিন জামায়াতকে পাকিস্তানের প্রেতাত্মা বলতাম। কাদের মোল্লার ফাঁসির পর পাকিস্তানি স্বরাষ্ট্রমন্ত্রী নিসার আলীর দেয়া বক্তব্যে তা সত্য বলে প্রমাণিত হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক চেয়ারম্যান হেলাল মোর্শেদ, কবীর খান, হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েত উদ্দিন প্রমুখ।

পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে গণজাগরণ মঞ্চের দাবিকে যৌক্তিক উল্লেখ করে শাজাহান খান বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকেও এ বিষয়ে সরকারের কাছে দাবি জানাতে পারি।

সংবাদ সম্মেলন থেকে হরতাল-অবরোধের নামে জামায়াত-শিবিরের হত্যাযজ্ঞ ও সন্ত্রাসের প্রতিবাদে বেশ কিছু কর্মসূচি ঘোষণা করেন শাজাহান খান।

কর্মসূচির মধ্যে রয়েছে- ২৬ ডিসেম্বর জাতীয়  প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল, ৩১ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত সারাদেশে মুক্তিযোদ্ধা-জনতার মতবিনিময় সভা করে অযৌক্তিক হরতালের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা, ১০ ফেব্রুয়ারির মধ্যে ঢাকায় মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশ।

এছাড়া ৩১ ডিসেম্বরের মধ্যে সব জেলা ও উপজেলায় ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ’-এর কমিটি গঠনের ঘোষণা দেন মন্ত্রী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here