শিপু ফরাজী, ভোলা দক্ষিণ প্রতিনিধি: বিএনপি-জামায়াত হরতাল অবরোধের নামে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে। এর পরও আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারা অব্যহত রেখেছি। উন্নয়ন নিয়ে কোন দলের রাজনীতি করা ঠিক নয়। উন্নয়ন বন্ধ হলে কোন দলের নয় দেশের জনগনের ভাগ্যের চাকা বন্ধ হবে।

শুক্রবার সকালে বানিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ ভোলায় ভেঞ্চার এ্যানার্জি রিসোর্স লিমিটেডের গ্যাস ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে নতুন ২৪ গাওয়াট ক্ষমতা সম্পর্ন রেন্টাল বিদ্যুৎ প্লান্ট উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আগামী মে মাস থেকে ভোলার বিদ্যুৎ জনগনের চাহিদা মিটিয়ে অন্য জেলায় সরবরাহ হবে। তখন ভোলার মানুষ কে আর বিদ্যুতের জন্য কষ্ট করতে হবে না। এছাড়া এবছরের শেষ নাগাদ জেলার বোরহানউদ্দিন উপজেলায় ২২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন আরো একটি বিদ্যুৎ কেন্দ্র চালু হতে যাচ্ছে। এই বিদুৎ কেন্দ্রটি চালু হলে গোটা দক্ষি বঙ্গে আর বিদ্যুতের ঘাটতি থাকবে না। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ভোলার প্রতি সব সময় একটু বিশেষ দৃষ্টি দেন। যার কারনে আওয়ামী লীগ সরকারের আমনে ভোলার উন্নয়ন কখনো থেমে থাকেনি।

তিনি আরো বলেন, ভোলার নদী ভাঙন বন্ধ করতে বাধ নির্মান চলছে। এর জন্য সরকার ১৬ কোটি টাকা থেকে বাড়িয়ে ৩২ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। নেদারল্যান্ডও বলেছে ভোলার ভাঙন চিরস্থায়ীভাবে বন্ধ করতে যত টাকা লাগে দেবে। এর পর আর ভোলার মানুষ কে পেছনে ফিরে তাকাতে হবেনা। উন্নয়নের দিক থেকে ভোলা হবে দেশের এক নম্বর জেলা। ভোলায় পর্যাপ্ত পরিমান গ্যাস ও বিদ্যুত রয়েছে। তাই এখানে শিল্প কল-কারখানা গড়ে তোলা হবে। সেখানে হাজার হাজার বেকার যুবকের কর্মসংস্থান হবে। তিনি বলেন, ভোলার মানুষ ফেরি করে নয় গাড়ি করে বরিশাল যাবে।

এসময় ভেঞ্চার এনার্জি রিসোর্সেস লিঃ অপারেশন পরিচালক নাদের্বজ্জামান বলেন, ভোলার এর বিদ্যুৎ পৱান্টে জাপানের নিগাতার তৈরী সম্পূর্ন নতুন ২৪ মেগাওয়াট ক্ষতা সম্পন্ন ৪টি ইঞ্জিন স্থাপন করা হয়েছে। এছাড়া চায়নার এনটিসির কাছ থেকে একটি নতুন ৪২ মেগায়াট ৰমতা সম্পন্ন জেনারেটর আনা হয়েছে। আগামী ২৮ থেকে ২৯ এপ্রিল এর মধ্যে ৫টি ইউনিটের মাধ্যমে মোট ৫৪ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন সক্ষম হবে।

ভেঞ্চার এ্যানার্জি রিসোর্স লিমিটেড গ্যাস ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ৩৪.৫ মেগাওয়াট এর পাশাপাশি আরও যোগ হওয়া ২৪ মেগাওয়াট ক্ষতা সম্পন্ন বিদ্যুৎ পৱান্ট উদ্বোধন কালে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিদ্যুৎ মন্ত্রনালয়ের সচিব মনোয়ার ইসলাম, এনভিসি ও ভেঞ্চার এনার্জি রিসোর্সেস লিঃ এর চেয়ারম্যান আনিছুর রহমান সিনহা, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলু, ভেঞ্চার এনার্জি রিসোর্সেস লিঃ অপারেশন পরিচালক নাদের্বজ্জামান প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here