শরীয়তপুর: শরীয়তপুরের নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের পরিবার কল্যাণ পরিদর্শীকার ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার ভোর ৫ টায় নড়িয়া উপজেলার চানভবানী গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা গেছে, গত শুক্রবার চানভবানী গ্রামের লিবিয়া প্রবাসী রাসেল খলিফার স্ত্রী তানজিলা বেগম (২৪) এর প্রসববেদনা উঠলে ডিঙ্গামানিক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শীকা রোজিনা আক্তার রুমার শরণাপন্ন হন। তিন হাজার টাকা চুক্তিতে রোজিনা আক্তার রুমা তানজিলা বেগমের নরমাল ডেলিভারী করানোর দায়িত্ব নেন। চুক্তি অনুযায়ী রোজিনা আক্তার রুমা শুক্রবার সন্ধ্যা থেকে সারা রাত চেষ্টা করার পর শনিবার ভোর ৫ টার দিকে নবজাতকের ক্ষতবিড়্ক্ষত দেহ ভুমিষ্ট করাতে সম্ভম হয়। ভুমিষ্ট হওয়ার কিছুক্ষণের মধ্যেই নবজাতকটি মারা গেলে পরিবার কল্যাণ পরিদর্শীকা রোজিনা আক্তার রুমা মা ও নবজাতককে ফেলে রেখে অসুধ আনার কথা বলে পালিয়ে যান। এ ঘটনায় তানজিলা বেগম ও তার পরিবার পরিদর্শীকা রোজিনা আক্তার রুমার বিরুদ্ধে ভুল চিকিৎসায় নবজাতকে মেরে ফেলার অভিযোগ তুললে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খানের ভাই গফুর খান বিষয়টি মিমাংসার দায়িত্ব নেন।

তানজিলা বেগম বলেন, আমার প্রসববেদনা উঠলে স্বজনরা ডিঙ্গামানিক ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শীকা রোজিনা আক্তার রম্নমাকে ডেকে আনেন। রম্নমা আমার অবস্থা দেখে নরমাল ডেলিভারী করানোর দায়িত্ব নেন। সন্ধ্যা থেকে সারা রাত কষ্ট দিয়ে সে আমার সন্তানকে মেরে ফেলেছে। অবস্থা খারাপ দেখেও সে আমাকে হাসপাতালে পাঠায়নি। আমি এর বিচার দাবি করছি।

এ বিষয়ে ডিঙ্গামানিক ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শীকা রোজিনা আক্তার রম্নমার সাথে কথা বলতে গেলে তিনি সাংবাদিকদের এ বিষয়ে লেখালেখি না করতে অনুরোধ করেন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খানের ভাই গফুর খানের সাথে যোগাযোগ করতে বলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here