বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশ নারী দলষ্টাফ রিপোর্টার :: নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বের সেমি-ফাইনালে জিম্বাবুয়েকে ৩১ রানে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ নারী দল।

ফারজানা হকের দায়িত্বশীল ব্যাটিং এবং রোমানা আহমেদ, ফাহিমা খাতুন ও শায়লা রহমানের অসাধারণ বোলিং নৈপূণ্যের ওপর ভর করে ফাইনালে উঠার মধ্য দিয়ে টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করলো বাংলাদেশের মেয়েরা।

নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ নারী দলের করা ৮৯ রানের জবাবে রোমানা আহমেদের বোলিং তোপে পড়ে মাত্র ৫৮ রানের গুটিয়ে যায় জিম্বাবুয়ের মেয়েরা। ফলে ২২ রানের জয় দিয়ে ফাইনালে জানানারা আলমের দল।

বাংলাদেশ নারী দলের হয়ে রোমানা আহমেদ ৮ রান দিয়ে ৪টি উইকেট লাভ করেন। শায়লা রহমান ১৩ রানে ও ফাহিমা খাতুন ১২ রানে ২টি করে উইকেট লাভ করেন।

জিম্বাবুর পেলেগিয়া মুজাজি সর্বোচ্চ ১০ রান করেন। আর কোনো জিম্বাবুয়ে ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি। বাংলাদেশ নারী দলের বোলারদের বোলিং তোপে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা জিম্বাবুয়ে কখনো মাথা তুলে দাঁড়াতে পারেনি।

বৃহস্পতিবার ব্যাংককে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪.৫ ওভারে মাত্র ১০ রানে ৩ উইকেট হারিয়ে বেশ ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ নারী দল। সেখান থেকে চতুর্থ উইকেটে শারমিন রহমানকে নিয়ে ৫১ রানের জুটি গড়ে বাংলাদেশকে কক্ষপথে ফেরান ফারজানা হক। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে জিম্বাবুয়ের সামনে ৮৯ রানের চ্যালেঞ্জ দাঁড় করান ফারজানা।

বাংলাদেশ নারী দলের হয়ে ফারজানা হক ৪৩ বলে ৪৩ এবং শারমিন রহমান করেন ৩৪ বলে ২২ রান।

জিম্বাবুয়ে নারী দলের হয়ে জেসেমিন এনকোমো সর্বোচ্চ দুটি উইকেট লাভ করেন। অদ্রি মাভিসায়া নেন একটি উইকেট।

এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শূভ-সূচনা করে বাংলাদেশ নারী দল। আর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে জাহানারা আলমের দল। আর গত মঙ্গলবার পাপুয়া নিউগিনিকে ৪১ রানের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন্স হিসেবেই সেমিতে পা রাখে বাংলাদেশের মেয়েরা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here