ঢাকা: স্বাগতিক ব্রাজিলকে হারিয়ে এবারের বিশ্বকাপের তৃতীয় স্থান লাভ করেছে নেদারল্যান্ডস। বাংলাদেশ সময় শনিবার রাত ২টায় ব্রাসিলিয়ার এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে পাঁচবারের চ্যাম্পিয়নদের ৩-০ গোলে হারিয়ে এ কৃতিত্ব অর্জন করে ডাচরা।

খেলার প্রথমার্ধের শুরুতেই উইঙ্গার অ্যারিয়েন রোবেনকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভার ফাউলের সুবাদে পাওয়া পেনাল্টি থেকে গোল আদায় করেন ডাচ অধিনায়ক রবিন ফন পার্সি। এর মিনিট বারো পরই ডাচদের পক্ষে দ্বিতীয় গোল আদায় করেন ডেলে ব্লাইন্ড। আর খেলার একেবারে শেষ মুহূর্তে জয়ের খাতায় আরও একটি গোল যোগ করেন জিওরজিনিও ভাইনালডাম।

প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি জোরালো আক্রমণ করেও চূড়ান্ত ফিনিশিংয়ের অভাবে গোলশূন্য থেকেই পরাজিত সৈনিক হয়ে মাঠ ছাড়তে হয়েছে সেলেকাওদের।

সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে পেনাল্টি শুটআউটে হেরে শিরোপার দৌঁড় থেকে ছিটকে পড়লেও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ব্রাজিলকে হারিয়ে কিছুটা হলেও দুঃখ গোচাতে পেরেছে ডাচরা।

নেদারল্যান্ডস গত দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের রানারআপ ছিল। এবারও তীরে এসে তরী ডুবেছে তাদের। তবে ব্রাজিল বিশ্বকাপে তৃতীয় স্থান লাভ করে দেশে ফিরতে পারছেন লুই ফন গালের শিষ্য পন পার্সি, রোবেন, স্নেইডাররা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here