ad1_30_2_224488ঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিতে বড় ধরনের রদবদল হয়েছে। ১৪ কর্মকর্তার দায়িত্ব পুর্নবন্টন করা হয়। একই সঙ্গে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের ক্ষমতায় পরিবর্তন আনা হয়েছে।

এ বিষয়ে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ সমকালকে জানান, তিন বছর পর পর কর্মকর্তাদের দায়িত্বে পরিবর্তন নিয়ে আসার রেওয়াজ রয়েছে। এ হিসেবেই পরিবর্তন আনা হয়েছে, এটা একটা রুটিন পরিবর্তন।

অবশ্য সংশ্লিষ্ট সূত্র জানায়, বিটিআরসির কার্যক্রমে সাম্প্রতিক সময়ে কিছু কিছু ক্ষেত্রে স্থবিরতা দেখা যায়। একই সঙ্গে আর্থিক কার্যক্রম নিয়ে দু’একটি ক্ষেত্রে অনিয়মেরও অভিযোগ ওঠে। ফলে সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশেই এ রদবদল করা হয়।

রোববার বিটিআরসির পরিচালক (প্রশাসন) আফতাব মো. রাশেদুল ওয়াদুদের স্বাক্ষরে তিনটি অফিস আদেশে এসব পরিবর্তন আনা হয়। প্রথম আদেশে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহাজাহান মাহমুদের হাতে অর্থ, হিসাব ও রাজস্ব শাখা এবং প্রশাসন বিভাগের দায়িত্ব দেওয়া হয়। এর আগে অর্থ বিভাগের দায়িত্ব ছিল ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খানের কাছে। ভাইস চেয়ারম্যানের অধীনে নতুন আদেশে সিস্টেম ও সার্ভিসেস এবং স্পেকট্রাম বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার আগে আহসান হাবিব খান স্টেকট্রাম বিভাগের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন।

দ্বিতীয় আদেশে সিস্টেম ও সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এমদাদ উল বারী কে ইঞ্জিনিয়ারিং ও অপারেশন বিভাগের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। আর ইঞ্জিনিয়ারিং ও অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইকবাল আহমেদ কে সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক করা হয়েছে।

তৃতীয় আদেশে ১২ জন কর্মকর্তার দায়িত্ব পুর্নবন্টন করা হয়। এদেরে মধ্যে শাহ কবিরকে ইঞ্জিনিয়ারিং ও অপারেশন বিভাগের উপ পরিচালকের দায়িত্ব থেকে সরিয়ে সিস্টেম  অ্যান্ড সার্ভিস বিভাগে, সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের উপ-পরিচালক সাবিনা ইসলামকে ইঞ্জিনিয়ারিং ও অপারেশন বিভাগে বদলি করা করা হয়েছে। সিনিয়র সহকারি পরিচালক নাফিসা মল্লিককে লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং থেকে সরিয়ে স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগে এবং সামিরা তাবাচ্ছুমকে স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগ থেকে সরিয়ে সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগে বদলি করা হয়েছে। একইভাবে সিনিয়র সহকারি পরিচালক এস এম আফজাল রেজাকে স্টেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগ থেকে সরিয়ে লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগে, মাহদী আহমেদ কে সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগ থেকে সরিয়ে স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগে বদলি করা হয়েছে। সহকারী পরিচালক মোহাম্মদ কামাল হোসেন ফারাজীকে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগ থেকে অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগে এবং জাহিদুল ইসলামকে স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগ থেকে সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগে বদলি করা হয়েছে।

এ ছাড়া উপ-সহকারি পরিচালক আমির হোসেনকে স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগ থেকে সরিয়ে অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগে, জাহাঙ্গীর আলমকে অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগ থেকে সরিয়ে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগে এবং দিদারুল ইসলামকে অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগ থেকে সরিয়ে স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here