ধানের শীষ প্রতীকস্টাফ রিপোর্টার :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিএনপি। সোমবার (২৬ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার পর আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করছে দলটি।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার মনোনয়নের চিঠি গ্রহণ করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম। এর আগে অসুস্থতাজনিত কারণে অনানুষ্ঠানিকভাবে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ারকে বরিশাল-৫ আসনের মনোনয়নের চিঠি দেওয়া হয়।

প্রথমে বরিশাল বিভাগের চিঠি বিতরণের পর সন্ধ্যায় রংপুর বিভাগ এবং রাতে দেওয়া হবে রাজশাহী বিভাগের চিঠি।

চট্টগ্রাম বিভাগ
মাহবুব উদ্দিন খোকন ও মামুনুর রশীদ (নোয়াখালী-১); জয়নুল আবদিন ফারুক ও জাফর ইকবাল (নোয়াখালী-২); বরকত উল্লাহ বুলু ও ডা. কাজী মাজহারুল ইসলাম (নোয়াখালী-৩), মোসা শাহিনুর বেগম (নোয়াখালী-৪), মওদুদ আহমদ (নোয়াখালী-৫), ফজলুল আজিম (নোয়াখালী-৬)।

হাসিনা আহমেদ (কক্সবাজার-১), লুৎফর রহমান কাজল (কক্সবাজার-৩), শাহজাহান চৌধুরী ও মো. সালাহ্উদ্দিন (কক্সবাজার-৪), সাচিং প্রু জেরি ও উম্মে কুলসুম সুলতানা (বান্দরবান), দীপেন দেওয়ান ও মনি স্বপন দেওয়ান (রাঙামাটি), আব্দুল ওয়াদুদ ভূইয়া (খাগড়াছড়ি)।

বরিশাল বিভাগ
জহির উদ্দিন স্বপন (বরিশাল-১); মোয়াজ্জেম হোসেন আলাল, শহিদুল হক জামাল ও সারফুদ্দিন স্বপন (বরিশাল-২), সেলিনা রহমান ও জয়নাল আবেদীন (বরিশাল-৩); মেজবাহ উদ্দিন ফরহাদ (বরিশাল-৪); মুজিবর রহমান সরোয়ার (বরিশাল-৫); আবুল হোসেন খান (বরিশাল-৬)। আলতাফ হোসেন চৌধুরী ও তার স্ত্রী সুরাইয়া আলতাফ চৌধুরী (পটুয়াখালী-১); শহীদুল আলম তালুকদার ও তার স্ত্রী সালমা আলম (পটুয়াখালী-২); হাসান মামুন (পটুয়াখালী-৩); এবিএম মোশাররফ হোসেন ও মনিরুজ্জামান মনির (পটুয়াখালী-৪)। আন্দালিব রহমান পার্থ (ভোলা-১); হাফিজ ইব্রাহিম (ভোলা-২); হাফিজ উদ্দিন আহমেদ (ভোলা-৩), নাজিমউদ্দিন আলম (ভোলা-৪)। শাহজাহান ওমর বীর উত্তম (ঝালকাঠি -১); ইসরাত সুলতানা ইলেন ভুট্টো (ঝালকাঠি-২)। রুহুল আমিন দুলাল ও কর্নেল (অব.) শাহজাহান মিয়া (পিরোজপুর-৩)। মতিউর রহমান তালুকদার ও নজরুল ইসলাম মোল্লা (বরগুনা-১); নুরুল ইসলাম মনি (বরগুনা-২)। ব্যারিস্টার সারোয়ার হোসেন (পিরোজপুর-১)।

রাজশাহী বিভাগ 
খালেদা জিয়া (বগুড়া-৬ ও ৭)। মো. আমিনুল হক (রাজশাহী-১); মিজানুর রহমান মিনু ও সাঈদ হাসান (রাজশাহী-২); এ কে এম মতিউর রহমান মন্টু ও শফিকুল হক মিলন (রাজশাহী-৩); মো. নাদিম মোস্তফা, মো. আবু হেনা, মো. নুরুজ্জামান খান মনির ও মো. আ গফুর (রাজশাহী ৪); আবু সাঈদ চাঁদ ও মো. নুরুজ্জামান খান মানিক (রাজশাহী-৬)। ফয়সাল আলীম ও মো. ফজলুর রহমান (জয়পুরহাট-১); মো. খলিলুর রহমান ও ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা (জয়পুরহাট-২)। ডা. সালেক চৌধুরী ও মোস্তাফিজুর রহমান (নওগাঁ-১), শামসুজ্জামান খান ও খাজা নজিব উল্লাহ চৌধুরী (নওগাঁ- ২); রবিউল আলম বুলেট ও পারভেজ আরেফীন সিদ্দিকী (নওগাঁ-৩); শামসুল আলম প্রামানিক ও ডা. একরামুল বারী টিপু (নওগাঁ-৪); জাহেদুল ইসলাম ধলু ও নজমুল হক সনি (নওগাঁ-৫);  আলমগীর কবির ও শেখ রেজাউল ইসলাম রেজু (নওগাঁ-৬)।

মো. শাহজাহান মিয়া ও বেলালী বাকী ইদ্রিসি (চাঁপাইনবাবগঞ্জ-১); আনারুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২); আব্দুল ওয়াহেদ ও হারুনর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩)। কনক চাঁপা ও নাজমুল হাসান রানা (সিরাজগঞ্জ-১); ইকবাল হাসান মাহমুদ টুকু ও তার স্ত্রী রুমানা মাহমুদ (সিরাজগঞ্জ-২); আব্দুল মান্নান তালুকদার ও আইনুল হক (সিরাজগঞ্জ-৩); মাওলানা রফিকুল ইসলাম খান (সিরাজগঞ্জ-৪, জামায়াত); রকিবুল করিম খান পাপ্পু ও আমিরুল ইসলাম খান আলিম (সিরাজগঞ্জ-৫); কামরুদ্দিন ইয়াহিয়া খান মজলিশ ও এম এ মুহিত (সিরাজগঞ্জ-৬)। কামরুন্নাহার শিরিন ও তাইফুল ইসলাম টিপু (নাটোর-১); রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবি (নাটোর-২); দাউদার মাহমুদ ও আনোয়ার  ইসলাম আনু (নাটোর-৩); আব্দুল আজিজ (নাটোর-৪)। একেএম সেলিম রেজা হাবিব (পাবনা-২)

রংপুর বিভাগ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ঠাকুরগাঁও-১)। মোকাররম হোসেন সুজন (রংপুর-১); ওয়াহেদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী (রংপুর-২); মোজাফফর আহমদ ও রিটা রহমান (রংপুর-৩), এমদাদুল হক ভরসা (রংপুর-৪); সোলাইমান আলম ও ডা. মমতাজ (রংপুর-৫); সাইফুল ইসলাম (রংপুর-৬)।

মনজুরুল ইসলাম ও মামুনুর রশিদ (দিনাজপুর-১); সাদেক রিয়াজ ও মামুনুর রশিদ (দিনাজপুর-২); হাফিজ ও আখতারুজ্জামান মিয়া (দিনাজপুর-৪); রেজানুল হক ও বাচ্চু (দিনাজপুর-৫); লুতফুর রহমান ও শাহীন (দিনাজপুর-৬)।আবুল হাসান কায়কোবাদ (কুড়িগ্রাম-১); আবু বকর সিদ্দিক (কুড়িগ্রাম-২); তাসভীরুল ইসলাম ও আব্দুল খালেক (কুড়িগ্রাম-৩);  আজিজুর রহমান ও  মোকলেসুর রহমান (কুড়িগ্রাম-৪)। মোশারফ রহমান (লালমনিরহাট-১); আসাদুল হাবিব দুলু (লালমনিরহাট-৩)। নেনসী রহমান ও রফিকুল ইসলাম (নীলফামারী-১), বেবী নাজনিন ও আমজাদ হোসেন (নীলফামারী-৪)।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here