busচালু হলো ঢাকা-শিলং-গৌহাটি-ঢাকা ও কলকাতা-ঢাকা-আগরতলা রুটের বাস সার্ভিস। শনিবার (৬ জুন) বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই রুটের এ বাস সার্ভিস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাদের সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

এই দুই রুটে বাস সার্ভিস চালুর ফলে দু’দেশের মধ্যে সরাসরি সড়ক পথে যোগাযোগের সুযোগ সৃষ্টি হলো।

বিকেল ৩টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান নরেন্দ্র মোদি ও মমতা বন্দোপাধ্যায়। সেখানে পৌঁছালে তাদের স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিনিট দুয়েক পরই প্রধানমন্ত্রীর কার্যালয়ে রাখা দু’টি বাসের সার্ভিসের উদ্বোধন করেন হাসিনা-মোদি-মমতা। উদ্বোধনের পর তারা বাস দু’টিতে চড়েন এবং কিছুক্ষণ ঘুরে দেখেন।

হলদে রঙা ঢাকা-শিলং-গৌহাটি-ঢাকা রুটের শ্যামলী পরিবহনের বাস পরিচালনা করবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। আর ‘ভারত বাংলাদেশ মৈত্রী ও সৌহার্দ্য’ বার্তা নিয়ে কলকাতা-ঢাকা-আগরতলা রুটে চলাচলকারী আসমানি রঙের বাস পরিচালনা করবে পশ্চিমবঙ্গ ভূতল পরিবহন করপোরেশন।

ওই বাস সার্ভিস উদ্বোধনের পরপরই প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘গোলাপ’ কক্ষে একান্ত বৈঠক শুরু হওয়ার কথা।

দু’দিনের সফরে সকালে ঢাকায় পৌঁছান নরেন্দ্র মোদি। বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা গ্রহণ করে মোদি সাভারে গিয়ে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান। সেখান থেকে তিনি যান ধানমণ্ডি ৩২ নম্বরে। এখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি জানিয়ে ফেরেন হোটেল সোনারগাঁওয়ে। সফরকালে এই হোটেলেই থাকছেন ভারতীয় প্রধানমন্ত্রী। মধ্যাহ্ন ভোজ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর মোদি পৌঁছান প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here