ুে  বিশেষ প্রতিনিধি :: বাল্য বিয়ে মুক্ত গোপালগঞ্জ গঠনের লক্ষ্যে “১৮’র আগে বিয়ে নয়; কুড়ির আগে সন্তান নয়” এই শ্লোগান নিয়ে জেলার সদর উপজোর রঘুনাথপুর ইউনিয়নের রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি কর্তৃক পরিচালিত দরিদ্র নারীদের সংগঠন ৭ নং পল্লী সমাজের আয়োজনে এবং রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয়ের সহযোগিতায় ২০ জানুয়ারী বেলা ১১ টায় বাল্য বিয়ে বন্ধে এক সচেতনতামূলক আলোচনা সভা, শিক্ষার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শ্রীবাস বিশ্বাস। অন্যান্যের মধ্যে সাবেক ইউপি চেয়ারম্যান ও রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সরোজ কান্তি বিশ্বাস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত কুমার বিশ্বাস, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য রমেন্দ্র নাথ সরকার, সহকারী প্রধান শিক্ষক দুলাল চন্দ্র বিশ্বাস, ইউপি সদস্য ক্ষিতিশ বিশ্বাস, পল্লী সমাজের সভাপ্রধান শোভা বিশ্বাস, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মাঠ সংগঠক শাকিলা আরজু প্রমুখ।

অনুষ্ঠানে রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয়ের ৩ শতাধিক শিক্ষার্থী বাল্য বিয়ে বন্ধে শপথ নেয় এবং বাল্য বিয়েকে লাল কার্ড প্রদশর্ণ করে।

শিক্ষার্থীদের শপথ পাঠ করান ইউপি চেয়ারম্যান শ্রীবাস বিশ্বাস।

সভায় উপস্থিত শিক্ষার্থীরা বাল্য বিয়ে সংক্রান্ত সচেতনতামূলক বিভিন্ন পোষ্টার বহন করে।

আলোচনা সভায় উপস্থিত সকলে এলাকায় বাল্য বিয়ে বন্ধে ঐক্যবন্ধ হয়ে কাজ করা এবং এ বিষয়ে সকল পর্যায়ে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে একমত পোষন করেন। শিক্ষার্থীরা বলেন, তারা নিজেরা বাল্য বিয়ে করবে না এবং এলাকায় কোন বাল্য বিয়ে সংঘটিত হতে গেলে তা প্রতিরোধ করবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here