বাংলাদশে ইউনভিার্সটিরি নতুন উপাচার্য অধ্যাপক আনোয়ারুল হক শরীফঢাকা :: বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ) এর নতুন উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক আনোয়ারুল হক শরীফ। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন।

অধ্যাপক শরীফ ১৯৬৪ ও ১৯৬৫ সালে যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে সহকারী অধ্যাপক পদে যোগদান করেন এবং ১৯৭০ সাল পর্যন্ত একই বিভাগে কর্মরত ছিলেন। তিনি ১৯৭০ সালে ব্রাসেল্‌স এর ফ্রি ইউনিভার্সিটি থেকে বিশুদ্ধ গণিতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

১৯৭৫ সালের অক্টোবরে তিনি লিবিয়ার ত্রিপলীস’ আল-ফাতাহ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন এবং সেখানে কর্মরত থাকাকালীন সময়ে ত্রিপলতীতে বাংলাদেশ কমিউনিটি স্কুল প্রতিষ্ঠা করেন এবং প্রিন্সিপাল হিসেবে তিন বছর বিনা বেতনে দায়িত্ব পালন করেন।

১৯৮৭ সালে অধ্যাপক শরীফ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গণিত বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি জাবি শিক্ষক সমিতির সদস্য, সিনেট ও সিন্ডিকেট সদস্য, হল প্রভোক্ট এবং ডীনের দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এর অধীনে এইচএসসি শিক্ষার্থীদের বর্তমান পাঠ্যক্রম প্রণয়ন কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ গণিত সমিতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার গ্রাজুয়েটের আজীবন সদস্য। দেশি-বিদেশি জার্নালে অধ্যাপক শরীফের ১১টি সায়েন্টিফিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে।– প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here