বগুড়ায় ১০ দিনব্যাপী বইমেলার উদ্বোধনতানসেন আলম, বগুড়া প্রতিনিধিঃ “চেতনার জাগরণে বই” এই শ্লোগান নিয়ে নতুন বছরের প্রথম দিন থেকেই বগুড়ায় শুরুহয়েছে বইমেলা। বগুড়া জিলাস্কুল মাঠে মেলাটি চলবে ১০ জানুয়ারী পর্যন্ত।

জাতীয় গ্রন্থ কেন্দ্র ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বগুড়া জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এবং সৃজনশীল প্রকাশক সমিতির সহযোগিতায় এই মেলাটির আয়োজন করা হয়েছে।

বইমেলায় বাংলা একাডেমী, অনিন্দ্য, মাওলা ব্রাদার্স, পাঞ্জেরী, শিকড়, অনন্যা, অনুপম, নালন্দা, কথামেলা, ভাষাচিত্র, ঝিঙেফুল, বিদ্যাপ্রকাশ, আহমদ পাবলিশিং হাউস, রূপ, অঙ্কুর, অৰর, বর্ণায়ন, মেরিট ফেয়ার, সময়, কাকলী, জোনাকী, নবযুগ, দিব্যপ্রকাশ, দি স্কাই, ঝিনুক, তাম্রলিপি, সন্দেশ, অনয়, অ্যাডর্ন, কথাপ্রকাশ, বিজ্ঞান একাডেমী, হাতেখড়ি,অন্বেষা, আফসার, পাঠক সমাবেশসহ দেশের স্বনামধন্য প্রকাশনার স্টল রয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বগুড়া জিলা স্কুল মাঠে ফিতা কেটে বেলুন ও পায়ড়া উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মঞ্জুরুর রহমান।

এরপর আলোচনা সভা বগুড়া জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুজ্জামান ফারুকী, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির ওসমান গনি প্রমূখ।

মেলার আয়োজকদের পৰথেকে জানানো হয়, বই মেলায় সাংবাদিক ও উডবার্ন সরকারি গ্রন্থাগারসহ ৬৫টি স্টল থাকবে।

এছাড়া থাকবে লেখক কুঞ্জ ও আলাদা ফুড কর্নারও। বই মেলায় আগত দর্শনার্থীদের বিশ্রামের জন্য পুরুষ ও নারীদের জন্য আলাদা বিশ্রমাগারের ব্যবস্থা রাখা হয়েছে।

এ মেলা চলবে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

 

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here