ঢাকা:  প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় এবছর গড় পাসের হার ৯৮ দশমিক ৫৮ শতাংশ। দেশের সবচেয়ে বড় এই পাবলিক পরীক্ষায় ২৯ লাখ ৫০ হাজার ১৯৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছিল।

সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। দুপুর ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ জানান, আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা হলেই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd এবং টেলিটকের ওয়েবসাইট http://dpe.teletalk.com.bd থেকে ফল জানা যাবে। মোবাইলেও ফল জানা যাবে। এজন্য মেসেজ অপশনে গিয়ে DPE লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে দিতে হবে। ইবতেদায়ীর ফল পেতে EBT লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

মেসেজে সরকারি অথবা রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের EMIS কোড নম্বরের প্রথম পাঁচ সংখ্যা উপজেলা/থানা কোড হিসেবে ব্যবহার করতে হবে। এই কোড নম্বর  প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here