আ স ম আবদুর রবজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: ষোড়শ সংশোধনীর রায়কে নিয়ে সরকারী দল যে ভাবে সমালোচনা করছে তা জাতীর জন্য কলংকজনক। বিচার বিভাগের সঙ্গে কোন দেশের সরকার সংঘর্ষে যায়না। সরকারী দল রায়ের সমালোচনা করায় দেশে অনাকাংখিত পরিবেশ বিরাজ করছে। আমরা মনে করি প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনীর রায় ও রায়ের যে পর্যালোচনা দিয়েছেন তা যুগ যুগ ধরে মনে রাখবে দেশ ও জাতী।

মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব এ সব কথা বলেন।

দেশের অনেক এলাকা বন্যা কবলিত, অনেক মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ, দলমত নির্বিশেষে বন্যা কবলিতদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, সরকারের দমন, নিপিড়ন এর কারনে প্রতিটি ঘরে ঘরে বিক্ষোভ অবস’া বিরাজ করছে। দেশে প্রতিদিনই গুম, খুন, হত্যা, ধর্ষনসহ নানাবিধ ঘটনা ঘটে চলেছে। সরকার বিরোধীদলকে দমন করতে গিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে রেখেছে। মত প্রকাশের স্বাধীনতা হারিয়ে মানুষ এখন দিশেহারা। মানুষ এখন দুই জোটের বাহিরে একটি তৃতীয় জোটকে দেখতে চায়। আমরা সেই তৃতীয় জোট গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, তৃতীয় জোট গঠন করে জনগণকে সাথে নিয়ে যদি আমরা মাঠে নামি, সরকার পালাবার পথ পাবেনা। কোন অনির্বিাচিত সরকার জনগণকে আন্দোলন করতে সুযোগ দেয়না, বর্তমান সরকারও জনগণকে মাঠে নামতে দিচ্ছেনা। জনগণ যদি একত্রিত হয়ে মাঠে নামে তখন আর সরকার ঠেকাতে পারবেনা। সরকার পুলিশ দিয়ে বিরোধীদলের নেতা-কর্মীদের ঘরে বসিয়ে রাখতে চায়, উল্লেখ করে তিনি বলেন এরই অংশ হিসেবে লক্ষ্মীপুরে তাঁর আগমনকে কেন্দ্র করে তাঁর নিজ এলাকা রামগতি ও কমলনগর থেকে দলীয় নেতা-কর্মীরা আসতে চাইলে পুলিশ তাদের হয়রানী করে ও তাদের থানায় নিয়ে গিয়ে ধমক দেয়। বর্তমান নির্বাচন কমিশন যে সংলাপের উদ্যোগ নিয়েছে, তার মাধ্যমে যদি নির্বাচনের আগে সকল দলের অংশ গ্রহনের জন্য নির্বাচনের পরিবেশ তৈরী করতে না পারে, তাহলে দেশে গ্রহনযোগ্য নির্বাচন হবেনা।

মতবিনিময় সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মুনছুরুল হকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন (জেএসডি) কেন্দ্রীয় সহ-সভাপতি বেগম তানিয়া রব, লক্ষ্মীপুর জেলা শাখার সাধারন সম্পাদক এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, সহ-সম্পাদক আলহাজ্ব এম এ ইউসুফ প্রমূখ।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here