প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে পৌঁছেছেন। প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কে অবস্থান নেন দলের নেতা-কর্মীরা।

pm-shaikh-hasina-696x415শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৬ বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

এ সময় সরকারের মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা ও স্বাগত জানান।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ অভ্যর্থনা জানাতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত পথে পথে জড়ো হয়েছেন আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী।

দুপুরের পর থেকেই রাজধানী ও এর আশপাশের বিভিন্ন ওয়ার্ড, মহল্লা ও থানা থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী, ভ্রাতৃপ্রতিম এবং সমর্থিত সংগঠনের নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন নিয়ে বিভিন্ন স্থান থেকে জড়ো হতে শুরু করেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত রাস্তার দুই পাশে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা। অনেকে ঢাক-ঢোল নিয়ে এসেছেন প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে। তাঁরা নেচে-গেয়ে ও স্লোগানে মেতে আছেন। বিভিন্ন  সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা খোলা ট্রাকে শামিয়ানা টাঙিয়ে গান পরিবেশন করছেন।

১৭ দিনের বিদেশ সফর শেষে ফিরলেন শেখ হাসিনা। ঈদুল আজহার একদিন পর রওনা হয়ে প্রথমে কানাডা যান তিনি।

মন্ট্রিয়ালে ‘ফিফথ রিপ্লেসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)’-এ অংশগ্রহণ এবং কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর ১৮ সেপ্টেম্বর তিনি নিউ ইয়র্ক যান।

জাতি সংঘে সাধারণ পরিষদে ভাষণ দেওয়ার পাশাপাশি ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন শেখ হাসিনা।

২৬ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা থাকলেও পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটানোর জন্য তা পরিবর্তন হয়। নিউ ইয়র্ক থেকে ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাড়ি ভার্জিনিয়ায় যান তিনি।

গত বুধবার সেখানেই ছেলে, পুত্রবধূ ও নাতনীর সঙ্গে নিজের জন্মদিন কাটে শেখ হাসিনার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here