প্রতিবন্ধীদের জন্য ব্যতিক্রমী আয়োজনঢাকা :: প্রতিবন্ধী কিশোর হামিমের কণ্ঠে ‘ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাথা’ গানটি যখন হচ্ছিলো, তখন রাজধানীর মালিবাগস্থ বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশনের অডিটোরিয়ামে উপস্থিত দর্শক-শ্রোতাদের মাঝে সংগীতের মুগ্ধতা ছড়িয়ে পড়ছিলো।
গান শেষে উপস্থিত অন্যান্য শিল্পী ও অতিথিদের মুখেও প্রশংসা। সকলের মন্তব্যই ছিলো, হামিম যে প্রতিবন্ধী সেটা তার গান শুনে বোঝার উপায় নেই। হামিমের গানের পর এগিয়ে গিয়ে হামিমকে বুকে জড়িয়ে ধরেন অনুষ্ঠানের আয়োজক ইশরাত জাহান আইভি।
এরকমই ঘটনার অবতারণা ঘটে গত ২৭ ফেব্রুয়ারি সোমবার বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মহসিন বুলবুলের স্মরণ সভায়।
মহসিন বুলবুলের মেয়ে বাংলাদেশ কৃষক লীগের কার্যনির্বাহী সদস্য ইশরাত জাহান আইভি আয়োজিত এ অনুষ্ঠানে প্রতিবন্ধী শিশু-কিশোরদেরকে উপহার, নগদ অর্থ সহায়তা ও তাদের জন্য মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লা, সভাপতি, বাংলাদেশ কৃষক লীগ ও বিশেষ অতিথি ছিলেন অ্যাড. সামছুল হক রেজা, সাধারণ সম্পাদক, বাংলাদেশ কৃষক লীগ।
অতিথিরা মহসিন বুলবুলকে স্মরণ করে স্মৃতিচারণ করেন। এসময় রাজনৈতিক নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী, প্রতিবন্ধী শিশু-কিশোর ও তাদের শিক্ষক-অভিভাবকরা উপস্থিত ছিলেন।
হামিম ছাড়াও অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মনজু, টুটুল ও মরিয়ম মারিয়া।-প্রেস বিজ্ঞপ্তি
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here