পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭ পেলেন এস এম মুকুলঢাকা :: বাংলাদেশে পোল্ট্রি শিল্পের উত্থান-পতন এবং সমস্যা-সম্ভাবনা নিয়ে বিস্তর লেখালেখির মাধ্যমে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে লেখক এস এম মুকুল পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ অর্জন করেন।

২৩ ডিসেম্বর পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭’ রাজধানীর সিরডাপ মিলনায়তনে সংবাদপত্র, সংবাদ সংস্থা ও অন-লাইন, টিভি ও রেডিও, পোল্ট্রি/কৃষি ম্যাগাজিন/অনলাইনে পোল্ট্রি বিষয়ক লেখালেখির মাধ্যমে এই শিল্পে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে এ পুরস্কার দেয়া হয়।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি), দ্বিতীয়বারের মত এ পুরস্কার প্রদান করে। ব্যবস্থাপনায় ছিল ওয়াচডগ বাংলাদেশ।

৫টি ক্যাটাগরিতে মোট ৯ জন সংবাদ-প্রতিবেদককে পুরস্কার প্রদান করা হয়। দৈনিক জনকন্ঠ, দৈনিক কালেরকন্ঠ, দৈনিক ইনডিপেন্ডেন্ট, যমুনা টিভি, চ্যানেল-২৪, এটিএন নিউজ, সুপ্রভাত বাংলাদেশ, বিএসএস ও এগ্রিলাইফ২৪ এর প্রতিবেদক পুরস্কৃত হয়েছেন।

‘পোল্ট্রি ও কৃষি বিষয়ক ম্যাগাজিন/অনলাইন’ ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার লাভ করেন এগ্রিলাইফ২৪.কম এর কন্ট্রিবিউটর কলামিস্ট এস এম মুকুল।

পুরস্কারের অনুভূতি প্রকাশে লেখক-কলামিস্ট এস এম মুকুল বলেন- ২০০৬ সাল থেকে পোল্ট্রি ইন্ডাস্ট্রির’ কল্যাণে লেখালেখি করছি। এই শিল্পের সম্ভাবনাকে জাগিয়ে তোলবার লক্ষ্যে লেখালেখির মাধ্যমে এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দৈনিক প্রথম আলো’র সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোঃ মফিজুর রহমান এবং যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর, সাজ্জাদ আলম খান তপু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) -এর প্রেসিডেন্ট মসিউর রহমান।

উল্লেখ্য, এস এম মুকুল কৃষি অর্থনীতি বিশ্লেষক, লেখক ও কলামিস্ট হিসেবে পরিচিত। কৃষি অর্থনীতির বিষয় ছাড়াও তিনি সামাজিক ও রাজনৈতিক অসঙ্গতি, মানবীয় কল্যাণ সর্বোপরি বোধ পরিবর্তনের আন্দোলন হিসেবে তিনি ইতিবাচক বিষয়ে দেশের জাতীয় সংবাদ মাধ্যমগুলোতে বিস্তর লেখালেখি করেন। এস এম মুকুল-এর প্রকাশিত গ্রন্থ সংখ্যা-২৩টি। এস এম মুকুলের জন্ম ৩১ ডিসেম্বর ১৯৭৬ নেত্রকোনা জেলার বারহাট্টা থানার সিংধা ইউনিয়নের ভাটিপাড়া গ্রামে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here