পাবনার আতাইকুলা থানার তাজিয়ারপাড়া গ্রামে শনিবার দিবাগত গভীর রাতে ডাকাতি করে পালানোর সময় আন্ত:জেলা ডাকাত দলের এক সদস্য গণপিটুনিতে নিহত এবং অপর দুই জন আহত হয়েছে।

পুলিশ জানায়,নিহত ইয়াকুব আলীর (৩০) বাড়ি ঢাকার কাওরান বাজার এলাকায়। আহত ডাকাত দলের সদস্য ইমরান শেখ (৩২) জেলার আতাইকুলার তাজিয়ারপাড়া গ্রামের আব্দুল করিম শেখের ছেলে ও দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার শ্রীপুর গ্রামের আজিজর রহমানের ছেলে মানিক হোসেন (২৭)। আহতদেরকে মুমুর্ষ অবস্থায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, ওই গ্রামের হযরত আলীর বাড়িতে শনিবার দিবাগত রাত এক টার দিকে ৫ জনের একদল ডাকাত হানা দেয়। এসময় বাড়ির লোকদের অস্ত্রের মুখে জিম্মি করে স্টিরের আলমারি ভেঙ্গে নগদ দুই লাখ ৯০ হাজার টাকা ও স্বর্ণলংকারসহ চার লক্ষাধিক টাকার মালামাল লুট করে পালিয়ে যাবার চেষ্টা করে। এ সময় বাড়ির লোক জনের চিৎকারে গ্রামবাসিরা ছুটে এসে ডাকাতদের চারদিক থেকে ঘিরে ফেলে। ডাকাতরা বোমা ফাঁটিয়ে আতংক সৃস্টি করে পালিয়ে যাবার চেষ্টা করলে গ্রামবাসীরা তিন ডাকাতকে ধরে গণধোলাই দেয়। এ সময় অপর দুই ডাকাত পালিয়ে যায়। গ্রামবাসীর গণধোলাইয়ে ঘটনাস্থলেই ইয়াকুব আলী নিহত হয়। খবর পেয়ে আতাইকুলা থানা পুলিশ ঘটনাস্থলে এসে মুমুর্ষ অবস্থায় দুই ডাকাত কে উদ্ধার করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে। পুলিশ ডাকাতদের কাছ থেকে দুটি হাত বোমা,লুন্ঠিত কিছু মালামাল উদ্ধার করে।

পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতনেত্মর জন্য পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করে।

আহত ডাকাত সদস্য  আতাইকুলার তাজিয়ারপাড়া গ্রামের ইমরান শেখ জানান, বেশ কিছুদিন আগে তার সাথে ঢাকায় আনত্মঃজেলা ডাকাত দলের সদস্য ইয়াকুব আলী ও মানিকের সাথে পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায় ইমরান শেখ তার এলাকার ধর্নাঢ্য ব্যবসায়ী হযরত আলীর বাড়িতে ডাকাতি করার পরিকল্পনা নেয়। সে মোতাবেক গত শনিবার রাতে তারা ডাকাতি করতে যায়।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা রবিউল হাসান সরকার ঘটনার সত্যতা স্বিকার করে জানান, পাবনার পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় বাড়ির মালিক হযরত আলী বাদী হয়ে মামলা করেছেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কলিট তালুকদার/পাবনা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here