পাইকগাছা : খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে ভোটযদ্ধে চলছে। সকাল ৮টায় শুরু হয়ে বিরতীহিন ভাবে বিকাল ৪টায় পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

দুপুর ১পর্যন্ত উপজেলার ৬৯টি ভোট কেন্দ্র এবং ভোট ৪৪২টি কক্ষরে কোথাও কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

৫৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহিৃত করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী শেখ সোহরাওয়াদ্দী শুক্রবার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ফলে চেয়ারম্যান পদে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৯টা পর্যন্ত ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়তে শুরম্ন করেছে। তবে প্রার্থীর বিরোধে বসে যাওয়াসহ টাকা গ্রহণের অসত্য কথা ভোটাদের বলা হচ্ছে বলে সিপিবির সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কৃষ্ণপদ মন্ডল জানান।

তিনি আরও জানান, নির্বাচনে বসে যাওয়ায় প্রশ্ন আসে না। আমার জয় নিশ্চিত জেনে মিথ্যা ও ভিত্তিহিন তথ্য দিয়ে ভোটারদের বিভ্রানত্ম করা হচ্ছে।

কপিলমুনি সহচরী বিদ্যা মন্দির কেন্দ্রে ভোটদিতে আসা নতুন ভোটার নীলকমল জানান, দূরনীতিবাজ অসৎ প্রার্থীকে ভোট দিব না। আর এক জন নতুন ভোটার বাপ্পা জানান, দলকে নয় ব্যক্তিকে প্রাধান্য দিব। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছে।

স্টাকিং ফোস হিসেবে নিয়োজিত সেনা ও বিজিবি অন্যান্য আইন শৃঙ্খলাবাহিনী। নির্বাচনী এলাকায় সকল সাধারণ যানবাহন চলাচল নিষিদ্ধ থাকলেও অধিকাংশ যায়গায় যানবাহন চলাচল করতে দেখা গেছে।

উপজেলায় ১০টি  ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৫ হাজার ৬০৩ জন। পুরুষ ৯৩ হাজার ৪৬৬ ও মহিলা ৮২ হাজার ১৩৭ জন। মহিলা ভোটার ৯২ হাজার ১শ ৩৭ জন।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত ভাবে হচ্ছে বলে জানিয়েছেন সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীন।

মহানন্দ অধিকারী/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here