পথে পথে হেল্প এন্ড কেয়ার এর ইফতার বিতরণএম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ভোলা পৌর শহরে অসহায়, অবহেলিত, ও সুবিধাবঞ্চিত রোজাদারদের জন্য বিনামূল্যে ইফতার বিতরণ ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার।

শনিবার (২৬ মে) বিকাল সাড়ে ৫টার দিকে ভোলা সদর রোডের বাংলাস্কুল মোড় থেকে শুরু হয়ে নতুন বাজার পর্যন্ত ২০০ জন অসহায় ও সুবিধাবঞ্চিত রোজাদার মানুষের মাঝে বিনামূল্য ইফতার বিতরণ করে সংগঠনটি।

জেলা ভোলার অন্যতম সেচ্ছাসেবী সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার গড়ে ওঠে ভোলা জেলার বিভিন্ন স্কুল কলেজ এর এক ঝাক মেধাবি তরুণ-তরুণীদের নিয়ে। তাদের নিজেদের চা-নাস্তার খরচ দিয়ে সুবিধাবঞ্চিতদের নিয়ে তারা বিভিন্ন প্রোগ্রাম করে। অসহায়দের মাঝে এই ইফতার বিতরণটাও তাদের অর্থায়নে করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভোলা জেলা শাখার সভাপতি ও এনটিভি ভোলা প্রতিনিধি আফজাল হোসেন বলেন, হেল্প এন্ড কেয়ার একটি ভালো উদ্দ্যোগ নিয়েছে।এরা সব সব ভালো কাজ করে সমাজের বিত্তবানেরর এদের পাশে এগিয়ে আশা উচিত।

হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন (অমি) বলেন, পবিত্র সিয়াম সাধনার মাস রমজান মাস। মুসলমান হিসেবে এটা আমাদের দায়িত্ব। প্রতিটি মুসলমানদেরই উচিত সমাজের অসহায় সুবিধাবঞ্চিতদের পাশে দাড়ানো। এটা আমাদের নিজেদের অর্থায়নে করা। আমরা আশা করি আমাদের দেখে অন্যেরাও উৎসাহিত হবে এমন আয়োজনে।

বাংলা স্কুল মোড়ে ঢাকা গ্লাস এর ব্যবসায়ী লিটন বলেন, আমাদের সমাজে এরকম ভালো কাজ খুব কম হয়। আজকে এই হেল্প এন্ড কেয়ার সংগঠনের তরুণ তরুণীদের এই মহৎ উদ্যোগ দেখে আমার দুচোঁখে পানি চলে এসেছে। সমাজের আমরা সবাই যদি এক হয়ে অসহায়, অবহেলিত ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়াই তাহলে তাদের আর কোন দুঃখ থাকবে না।এই সংগঠন এর প্রতিটা ছেলে মেয়ে সমাজের আইকন হিসেবে থাকবে।

ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভোলা জেলা শাখার সভাপতি ও এনটিভি ভোলা প্রতিনিধি আফজাল হোসেন,  হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ, সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমাম, কার্যনির্বাহী সদস্য এম শরীফ আহমেদ, মোঃ আশিকুর রহমান, মোঃ রাকিব, মোঃ রাফছান, মোঃ ইমন, ওয়াহিদ ইমন, মোঃ সিয়াম, মোঃ আসিক, মোঃ হোজাইফা প্রমুখ ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here