নোয়াখালী বিভাগ বাস্তবায়ন দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিক্ষোভ সমাবেশ স্টাফ রিপোর্টার :: নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবিতে আজ শুক্রবার নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির সভাপতি দৈনিক নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ারে সভাপতিত্বে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল সাড়ে ১১টায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন ঢাকাস্থ নোয়াখালী নাগরিক কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার এম এ তালেব, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ড. এনামুল হক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খন্দকার তারেক রায়হান, নোয়াখালী জেলা জাসদ সভাপতি এম সলিমুল্লাহ, সাংবাদিক গোলাম সারওয়ার রিপন, ভিপি সালাউদ্দিন, আরেফীন যুবায়ের, রিপন সালাউদ্দিন ও খন্দকার নাজিম।

সভায় বক্তারা বলেন, কুমিল্লায় অনুষ্ঠিত সিটি কর্পোরেশনের নির্বাচনে শেখ হাসিনার মনোনীত প্রার্থী পরাজয়ের পর কুমিল্লা বিভাগ গঠনের প্রক্রিয়া ক্ষীণ হয়ে উঠে। ইতিহাসের জগণ্যতম ব্যক্তিরা বিশেষ করে পলাশীর মীরজাফর, নরঘাতক গোলাম আজম, বঙ্গবন্ধুর খুনিসহ ঘৃণিতদের জন্মস্থান কুমিল্লায় হওয়ায় দেশবাসী যে কোন নামে কুমিল্লাকে বিভাগ করার দাবির প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে।

বক্তারা বলেন, কোন ক্রমেই মীরজাফর খুনি ও বেঈমানদের জন্মস্থানকে যে কোন নামে বিভাগ ঘোষণাকে বৃহত্তর নোয়াখালীবাসীসহ দেশবাসী ঘৃণাক্ষরে প্রত্যাখ্যান করবে। জাতি আশা করে, জাতির উন্নয়ন ও অগ্রগতির প্রতীক জননেত্রী শেখ হাসিনা মীরজাফর ও বঙ্গবন্ধুর খুনিদের তথা ২০১৭-এর নব্য বেঈমানদের জন্মস্থানকে কোনভাবেই বিভাগ ঘোষণা করবেন না। বক্তারা অনতিবিলম্বে নোয়াখালীকে বিভাগ ঘোষণার জন্য জোর দাবী জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here