নোয়াখালীতে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সন্ত্রাসী হামলা, গুলিবিদ্ধসহ আহত-৪মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এসময় চেয়ারম্যানের ছোট ভাই গুলিবিদ্ধসহ ৪জন আহত হয়।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে দুম্বা পাটোয়ারি বাজার কার্যালয়ে এ ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন- ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান স্বপনের ছোট ভাই আলা উদ্দিন (৩৬),স্থানীয় বাসিন্দা মো. আক্কাছ (৬০), বেলাল হোসেন (৪০) ও মো. ইউসুফ (২৮)। আহতের উদ্ধার করে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল থেকে চেয়ারম্যান শাহজাহান স্বপন তার কার্যালয়ে বসে বিভিন্ন দাপ্তরিক কাজ করার পাশা-পাশি এলাকার লোকজনের সাথে কথা বলছিলেন। দুপুরে একদল অস্ত্রধারী সন্ত্রাসী ইউপি কার্যালয়ে অতর্কিত হামলা ভাংচুর চালায়। এসময় ভয়ে চেয়ারম্যান কার্যালয়ের ভিতরের একটি কক্ষে আত্মগোপন করেন।

পরে সন্ত্রাসীরা চেয়ারম্যানকে খোঁজাখুজি করে না পেয়ে তার ছোট ভাই ও যুবদল কর্মী আলা উদ্দিনকে ধরে দুম্বা পাটোয়ারি বাজারের দিকে নিয়ে যায়। এসময় তারা আলা উদ্দিনকে এলোপাতাড়ি পিটিয়ে পায়ে গুলি করে। আলা উদ্দিনকে রক্ষা করতে এগিয়ে গেলে সন্ত্রাসীরা আক্কাছ, বেলাল ও ইউসুফকেও পিটিয়ে জখম করে ফেলে যায়।

চেয়ারম্যান শাহজাহান স্বপন জানান, কয়েক মাস থেকে এলাকায় চুরি-ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ায় কয়েকদিন আগে ইউপি কার্যালয়ে এক বৈঠকে স্থানীয়রা সুমন, ইসমাঈল, বাচ্চুসহ কয়েকজনের নামে অভিযোগ করে। পরে তাদেরকে মৌখিকভাবে সর্তক করে দেওয়া হয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময়ে আমাকে হত্যার হুমকি দিয়ে আসছিল।

এর সূত্র ধরে দুপুরে সন্ত্রাসী সুমন, ইসমাঈল, বাচ্চুর নেতৃত্বে ১৪/১৫ জনের একদল সন্ত্রাসী আমাকে হত্যার উদ্দেশ্যে ইউপি কার্যালয়ে এ হামলা চালায়। এদিকে এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে চেয়ারম্যান শাহজাহান স্বপনের ছোট ভাই নাছের ও তার বন্ধুরা সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং ছবি তুলতে গেলে একজন ফটো সংবাদিকদের ধাক্কা দেয়।

নোয়াখালী মেডিলকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফরিদ উদ্দিন, আলা উদ্দিনের ডান পায়ের হাঁটুর নিচের অংশে গুলি লেগেছে। তার শারীরিক অবস্থর অবনতি হওয়ায় প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়েছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস’লে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here