ঢাকা: পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় বিরোধী দলের অবরোধকে দায়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ীদের উদ্দেশে বলেছেন, এখন থেকে আপনারা নির্বিঘ্নে ব্যবসা করতে থাকুন। আমরা আপনাদের পূর্ণনিরাপত্তা দিব।

সোমবার রাতে গণভবনে ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা বলেছেন বলে বৈঠক শেষে সাংবাদিকদের জানান বিজেএমই সভাপতি আতিকুল ইসলাম।

তিনি আরো বলেন, সাম্প্রতিককালে পোশাক কারখানায় যেভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে, তাতে আমরা উদ্বিগ্ন। মূলত ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা চাইতেই আমরা গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি।

আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী পোশাক খাতের সর্বোচ্চ নিরাপত্তা দিতে অঙ্গিকার করেছেন। তিনি বলেছেন এই সপ্তাহের মধ্যে তিনি ক্ষতিগ্রস্ত এলাকা গাজীপুরের  কোনাবাড়ীতে গিয়ে সব কিছু দেখবেন এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি দিতে সব পদক্ষেপ নিবেন।

তিনি বলেন, ‘বৈঠকে আমরা প্রধানমন্ত্রীকে জানিয়েছি- এমন নাজুক অবস্থায় আমরা আর ব্যবসায় করতে পারছি না। উনার (প্রধানমন্ত্রী) কাছে ব্যবসা থেকে বের হওয়ার এক্সিট প্ল্যান চেয়েছিলাম। পরে তিনি আমাদের আশ্বাস দিয়েছেন পূর্ণনিরাপত্তা দেওয়ার।’

বৈঠকে প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেলে, যারা অবরোধ ডেকেছে, তারা এসব ঘটনার জন্য দায়ী। তিনি অবরোধ আহ্বানকারীদের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক করারও পরামর্শ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর বৈঠকে এফিবিসিআই, বিকেএমই, বিজেএমই ও বিটিএমই’র ২০ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে ব্যবসায়ী প্রতিনিধি দলটি বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে তার গুলশানের বাসভবনে গেছেন। সেখানে তাদের আরেকটি প্রতিনিধি দল আগে থেকে অপেক্ষা করছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here