কুকরী-মুকুরী রেষ্ট হাউজশিপুফরাজী, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:: ২০১৯ সালে শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে বলে উল্লেখ করেছেন পরিবেশ ও বন উপ-মন্ত্রী আব্দুলাহ আল ইসলাম জ্যাকব এমপি।  তিনি বলেছেন, নির্বাচন না করলে ধানের শীষ আর খুঁজে পাওয়া যাবে না, তাই নির্বাচনে বিএনপি আসতেও বাধ্য হবে, হারতেও বাধ্য হবে। কারণ শেখ হাসিনার উন্নয়ন দেখে মানুষ আবারও আওয়ামী লীগকেই ভোট দেবে।

আজ রবিবার (৫ মার্চ) সকালে চরফ্যাশনের কুকরী-মুকুরী ইউনিয়নেকে ঘিরে পর্যটন কেন্দ্রের উদ্দ্যেগের অংশ হিসেবে ‘কোস্টাল ফরেস্ট ডেভলমমেন্ট সেন্টার কাম রেষ্ট হাউজের অনুষ্ঠানিক উদ্বোধনের সময় মন্ত্রী এ কথা বলেন।

দেশী বিদেশী পর্যটকদের জন্য রেষ্ট হাউজটিতে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন এই রেস্টহাউজের সাথে আধুনিক সুইমিং পুল, টেনিসকোর্ট, কনফারেন্সরুম, শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ,  হেলিপ্যাড সব সুবিধা রয়েছে।

দিগন্ত বিস্তৃত ম্যানগ্রোভ বাগান আর হরিণসহ নানান প্রজাতির বন্যপ্রাণীর অবাদ বিচরণ কেন্দ্র পর্যটনদ্বীপ কুকরী-মুকরী ইতিমধ্যেই দেশ-বিদেশের পর্যটকদের আগ্রহের কেন্দ্রে হিসেবে পরিনত হয়েছে এটি। প্রতি বছর এখানে হাজার হাজার পর্যটকদের ভীর জমে। কিন্ত উপযুক্ত আবাসান ব্যবস্থ না থাকায় পর্যটকদের বিড়ম্বনায় পরতে হয়েছে বিভিন্ন সময়। অত্যাধুনিক সুবিধা সম্পন্ন রেষ্টহাউজ নির্মাণের মাধ্যমে পর্যটকদের দীর্ঘদিনের বিড়ম্বনার অবসানের পাশাপাশি কুকরীকে ঘিরে গড়ে উঠা পর্যটন শিল্প বিকাশে অনুকূল পরিবেশ সৃষ্টি হয়েছে।

রেষ্টহাউজের পাশাপাশি ঢালচর ও কুকরীতে নতুন ২টি পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধনের মাধ্যমে পর্যটনদ্বীপে বেড়াতে আসার দেশী বিদেশী পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি সাগরে মাছধরায় নিয়োজিত কয়েক হাজার জেলেদের নিরাপত্তাও নিশ্চিত হবে অাশা করা হচ্ছে।

দ্বীপে বসবাসকারী কয়েক হাজার মানুষ এবং সাগরকূলে মাছশিকারে নিয়োজিত জেলেদের দীর্ঘদিনের প্রত্যাশিত রেষ্টহাউজ আর পুলিশ তদন্ত কেন্দ্র বাস্তবের মুখ দেখায় দ্বীপজুড়ে উৎসবমুখব পরিবেশ বিরাজ করতে শুরু করেছে, এমনটাই জানিয়েছে স্থানীয়রা।

পরে দুপুরে চর কুকরী মুকরী ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে  উপ-মন্ত্রী জ্যাকব এমপি আরও বলেন, ২০১৯ সালের নির্বাচনী মাঠে বিএনপির সঙ্গে মোকাবেলা করেই আওয়ামী লীগ জয়ী হবে। শেখ হাসিনা উন্নয়নের নেত্রী উল্লেখ করে উপ-মন্ত্রী জ্যাকব এমপি বলেন, যখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে তখন জামায়াত বিএনপিসহ একটি কুচক্রি মহল উন্নয়নকে বাধাগ্রস্ত করতে সন্ত্রাসী আর জঙ্গিদেরকে মদদ দিচ্ছে। বাংলার মানুষ শান্তি প্রিয়। এখানে সন্ত্রাস জঙ্গিদের স্থান হবে না।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ জয়নাল আবদিন আখন্দ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ প্রমূখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here