কমিটি বাংলা প্রেস, নিউইয়র্ক থেকে: আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব এর ২০১৫-১৬ সালের জন্য নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। নতুন এ কমিটিতে পুনরায় নাজমুল আহসান (সম্পাদক, পরিচয়)সভাপতি ও দর্পণ কবীর (বার্তা সম্পাদক, এটিএন বাংলা) সাধারণ সম্পাদক মনোনিত হয়েছেন। এ ছাড়া সহ-সভাপতি হয়েছেন মোহাম্মদ সাঈদ (সম্পাদক, প্রবাস), পুনরায় কোষাধ্যক্ষ হয়েছেন রিজু মোহাম্মদ (বাংলা টিভি) ও কার্যকরী কমিটির যুগ্ম-সম্পাদক হয়েছেন শহীদুল ইসলাম (দৈনিক ইত্তেফাক)।

কমিটির নির্বাহী সদস্য হয়েছেন লাবলু আনসার (সম্পাদক, ঠিকানা), সৈয়দ ওয়ালি-উল-আলম (প্রধান সম্পাদক, প্রবাস), ফরিদ আলম দৈনিক আজকের পত্রিকা) ও তাওহীদুল ইসলাম (বার্তা সম্পাদক, এনটিভি)।

গত ২৮ ডিসেম্বর দুপুরে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব এর সাধারণ সভায় এই নতুন কমিটি গঠন করা হয়। সাধারণ সভায় উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক সভাপতি কাজী শামসুল হক, বর্তমান সভাপতি নাজমুল আহসান, সাধারণ সম্পাদক দর্পণ কবীর, প্রতিষ্ঠাতা নির্বাহী সদস্য লাবলু আনসার, বর্তমান কমিটির যুগ্ম-সম্পাদক মুহাম্মদ সাঈদ, কোষাধ্যক্ষ রিজু মোহাম্মদ, ভয়েস অব আমেরিকার সাংবাদিক ফকির সেলিম, আজকাল এর সাংবাদিক মনজুরুল হক, আজকের পত্রিকার যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি ফরিদ আলম, ফোকাস বাংলা’র ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, সাংবাদিক আকবর হায়দার কিরণ, সাংবাদিক শরীফ শাহাবুদ্দিন, বাংলা টিভির প্রতিনিধি সাজ্জাদ হোসাইন, প্রবাস-এর সাংবাদিক শামসুল আলম লিটন, জেমিনি’র সম্পাদক বেলাল আহমেদ প্রমুখ।

সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে কণ্ঠভোটে নতুন কমিটির কর্মকর্তাদের নির্বাচিত করা হয়। এই সাধারণ সভায় দেশ ও প্রবাসে সাংবাদিকদের নিপীড়ণ-নির্যাতনের প্রতিবাদ জানানো হয়।

এ ছাড়া যে সকল সাংবাদিক ইহলোক ত্যাগ করেছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এ সভায় সাগর-রুনী হত্যাকান্ডের কোন সুরাহা না হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন সাংবাদিকরা। সভায় নিউইয়র্কে সাংবাদিকদের সঙ্গে কেউ বা কোন গোষ্ঠী অসৌজন্যমূলক আচরণ করলে এর বিরুদ্ধে প্রেসক্লাবের সকল সদস্যরা ঐক্যবদ্ধভাবে কর্মসূচি পালন করবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের স্থায়ী অফিস নেয়ার বিষয়েও উপস্থিত সদস্যরা মতামত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here