দুর্নীতিস্টাফ রিপোর্টার :: যখনই দুর্নীতির ঘটনা, তখনই অভিযোগ- এমন সুবিধা নিয়ে আগামি ২৭ জুলাই দুর্নীতি দমন কমিশনে (দুদক)  যাত্রা শুরু করতে যাচ্ছে দুদক কলসেন্টার বা হটলাইন।

যে কোনো অভিযোগকারী ‘১০৬’ নম্বরে যে কোনো অপারেটর থেকে সার্ভিস চার্জ ছাড়াই ২৪ ঘণ্টা দুর্নীতি সংশ্লিষ্ট অপরাধের সরাসরি অভিযোগ জানাতে পারবেন এবং আইনি পরামর্শ নিতে পারবেন।

এরই মধ্যে পরীক্ষামূলকভাবে হটলাইন চালু করা হয়েছে। তবে আগামি ২৭ জুলাই সকাল ১১টায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হটলাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে দুদকের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে।

রোববার দুদকের প্রধান কার্যালয়ে হটলাইন বিষয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সভাপতিত্বে বৈঠকে সকল স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, আপাতত ১৩ সদস্যের জনবল নিয়ে কলসেন্টার যাত্রা শুরু করবে। সার্বক্ষণিক কল রিসিভ করতে সহকারী পরিচালক ও উপ-সহকারী পরিচালক পদমর্যাদার চার থেকে পাঁচজন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। তবে স্থায়ীভাবে কোনো কর্মকর্তা নিয়োজিত থাকবেন না। বিভিন্ন কর্মকর্তা রোস্টার সিস্টেমে সকাল ৯টা থেকে ৫টা পর্য্ন্ত কলসেন্টারে দায়িত্ব পালন করবেন। এরই মধ্যে কল সেন্টার ম্যানেজার হিসেবে সহকারী পরিচালক সেলিনা আক্তার মনিকে নিয়োগ দেওয়া হয়েছে।

দুদকের প্রধান কার্যালয়ের তৃতীয় তলায় ৩৫ লাখ টাকা ব্যয়ে এই কলসেন্টার স্থাপন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here