স্পোর্টস ডেস্ক।

CPL1468904849ঢাকা: আন্দ্রে রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দারুণ এক জয় পেয়েছে জ্যামাইকা তালাওয়াস। নিজেদের সপ্তম ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ১৯ রানে হারিয়েছে তারা।

আর এই জয়ে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে সাকিব, গেইল, রাসেলদের দল।

জ্যামাইকার আগের দুই ম্যাচ জয়ে ব্যাটে-বলে অবদান রাখা সাকিব নাইট রাইডার্সের বিপক্ষে অবশ্য ভালো করতে পারেননি। ব্যাট হাতে ১৩ বলে ১০ রানের পর ৩ ওভার হাত ঘুরিয়ে ২৮ রান দিয়ে নেন একটি উইকেট।

কিংস্টনের সাবিনা পার্কে বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৭টায় শুরু হওয়া ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান করে জ্যামাইকা।

মূলত রাসেলের ঝোড়ো ব্যাটিংয়েই দেড় শ পেরোনো পুঁজি পায় জ্যামাইকা। শেষ বলে আউট হওয়া রাসেল ২৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪৪ রান করেন।

রোভম্যান পাওয়েলও ৪৪ রান করেন, ৩৪ বলে। এ ছাড়া কুমার সাঙ্গাকারা ২৩, চাঁদউইক ওয়ালটন ১৬ ও সাকিব ১০ রান করেন। ত্রিনবাগোর পক্ষে কেভন কুপার সর্বোচ্চ ৩ উইকেট নেন।

১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৯ রানের বেশি করতে পারেনি ত্রিনবাগো।

দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হাশিম আমলা। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে অধিনায়ক দিনেশ রামদিনের ব্যাট থেকে।

ম্যাচসেরা আন্দ্রে রাসেল ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ৪ উইকেট। এ ছাড়া ডেল স্টেইন দুটি এবং সাকিব, ইমাদ ওয়াসিম ও কেসরিক উইলিয়ামস নেন একটি করে উইকেট।

সাত ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে গেছে জ্যামাইকা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে গায়ানা।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here