sudan2015দক্ষিণ সুদানে রাশিয়ার তৈরি পণ্যবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৪১ জন নিহত হয়েছে। বুধবার রাজধানী জুবার আন্তর্জাতিক বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি ও দ্য গার্ডিয়ান।

দেশটির মিরায়া রেডিওর এক সাংবাদিক জানান, বিমানটি বিধ্বস্ত হওয়ার স্থানে তিনি অন্তত ৪০ জনের দেহ পরে থাকতে দেখেছেন। তবে বিমানটিতে কতজন যাত্রী ছিলেন সে বিষয়ে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

প্রেসিডেন্টের মুখপাত্র অ্যাতিনি ওয়েক অ্যাতিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, রাশিয়ার তৈরি ওই বিমানটিতে প্রায় ২০ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ক্রুসহ ১০ থেকে ১৫ জন যাত্রী ছিলেন। বিমানটি বিধ্বস্ত হলে আরো কয়েকজন যাত্রী নিহত হয়। তবে নিহতদের সঠিক সংখ্যা এখনো জানা যায়নি।

নাম না প্রকাশ শর্তে এক পুলিশ কর্মকর্তা বলেন, এ ঘটনায় কমপক্ষে ৪১ জন নিহত হয়েছে। এদিকে, একজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানান,  তিনি বিমান বিধ্বস্তের স্থানে ৪১ জনের দেহ পরে থাকতে দেখেছেন।

জাতিসংঘ পরিচালিত দেশটির মিরায়া রেডিওর খবরে বলা হয়েছে, জুবা আন্তর্জাতিক বিমাননবন্দর থেকে উড্ডয়নের পর মাত্র ৮ শ মিটার দূরে গিয়ে বিমানটি বিধ্বস্ত হয়েছে। রাশিয়ার তৈরি ওই বিমানটি পণ্য নিয়ে দেশটির আপার নীল রাজ্যের দিকে যাচ্ছিল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here