‘তোমার মুঠোয় বন্দি আমার আকাশ’স্টাফ রিপোর্টার :: ওয়ালটন ড্রামা: তোমার মুঠোয় বন্দি আমার আকাশ। রচনা- নাজনীন হাসান চুমকি, পরিচালনা করেছেন-অনিরুদ্ধ রাসেল। অভিনয়ে, অপূর্ব, উর্মিলা, কাজী উজ্জল প্রমুখ।

নাটকটি ১৮ আগষ্ট শুক্রবার রাত ৯টায় চ্যানেল-নাইন এ প্রচারিত হবে।

কাহিনী সংক্ষেপ:
এক উচ্ছল তরুনী অদ্রিকা। একটা নিঝুম দ্বীপে বেড়াতে গিয়ে পরিচয় ঘটে তাহসান নামের এক যুবকের সাথে। তাহসান চমৎকার মাউথ অর্গান বাজায়। অদ্রিকা সেই মাউথ অর্গানের সুরে নিজেকে হারিয়ে ফেলে। কাকতলীয় ভাবে পরিচয় ঘটলেও প্রায় সব জায়গাতেই ওদের দেখা হয়ে যায়। দুজনই অবাক হয়। একটা সময় এক রেষ্টুরেন্টে খেতে বসে দুজনের মধ্যে কথাবার্তা শুরু হয়। অদ্রিকা তাহসানকে ভালোবেসে ফেলে মনে মনে কিন’ সেটা প্রকাশ করে না। অন্যদিকে তাহসান একটু এড়িয়ে চলার চেষ্টা করেও পারে না। সেও বুঝতে পারে অদ্রিকার জন্য তার অন্যরকম একটা অনুভুতি কাজ করছে।

তাহসান জানে তার সমস্যা কি তাইতো সে অদ্রিকাকে না জানিয়ে ঐ দ্বীপ থেকে কেটে পড়ে। কিন্তু অদ্রিকা তাকে ফলো করে অন্য একটা জায়গায় গিয়ে ধরে ফেলে। জানতে চায় কেন সে তার কাছ থেকে পালালো? বলে আসলে কি সমস্যা ছিলো? এর কোন উত্তর দেয় না তাহসান। তাহসান জানতে চায় অদ্রিকার পরিচয় অন্যদিকে অদ্রিকাও জানতে চায় তাহসানের পরিচয়। কিন্তু পরিচয় দেয়ার বেলায় সবই ভুল ইনফরমেশান দেয় তাহসান। সেটা বুঝতে পারে অদ্রিকা।

কিন্তু এ ব্যাপারে সে কিছু বলে না। তার অপেক্ষা থাকে নির্দিষ্ট একটা দিনের। যে দিনের জন্য সে অপেক্ষা করছে সেই দিনের জন্যই মুলত অদ্রিকা তাহসানকে চোখের আড়াল হতে দেয় না। সব সময় চোখে চোখে রাখে। সেই দিন উপস্থিত হয়। যখন দুজনে ভালোবাসার ভেলায় ভাসবার কথা বলছে ঠিক সেই সময় উপস্থিত হয় কিছু পুলিশ। তাকায় ওরা দেখে চারপাশে তাদের দিকে অস্ত্রতাক করা রয়েছে। পুলিশ এসে ওয়ারেন্ট দেখিয়ে হ্যান্ডকাপ পরায় তাহসানকে।

কিন্তু ছেড়ে যায় অদ্রিকাকে। তাহসানের প্রশ্নের উত্তরে জানতে পারে অদ্রিকা গোয়েন্দা সংস’ার লোক হিসাবে কাজ করছিলো। প্রেম সেটা ভিন্ন বিষয়। কিন’ অন্যায়ের প্রশ্নে কারোর ব্যাপারে কোন আপোশ নেই। যাবার সময় তাহসান নিজের মাউথ অর্গানটা তুলে দেয় অদ্রিকার হাতে। আর বলে যদি কোন দিন নিজের কৃতকর্মের সাজা ভোগ করে ফিরে আসতে পারে তাহলে সে অদ্রিকার মুখোমুখি হবে আবার। সেদিন অদ্রিকার মাউথ অর্গানের সুর মুচ্ছনায় ভাসিয়ে দেবে নিজেকে….. তাহসান কি আদৌ ফিরে আসতে পারবে?????? অদ্রিকা কি তার অপেক্ষায় থাকবে …..

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here