ঢাকা-সিলেট মহাসড়ক থেকে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে হবিগঞ্জ মোটর মালিক গ্রুপ। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী জেলার সব রম্নটে সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট কর্মসূচি পালিত হচ্ছে।

হবিগঞ্জ  মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী সোমবার সকালে এ তথ্য জানান।

এর আগে রোববার রাত সাড়ে ১১টায় তিনি জানান, অনেকদিন ধরে হবিগঞ্জ-সিলেট সড়কে বিরতিহীন এক্সপ্রেস এবং সুপার এক্সপ্রেসের বাস চলাচল নিয়ে বিরোধ চলছে।

এরই পরিপ্রেক্ষিতে গত ২৬ অক্টোবর ঢাকায় সংগঠন ২টির নেতাদের নিয়ে নৌ-পরিবহনমন্ত্রী, সমাজকল্যাণমন্ত্রী, হবিগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের লোকজন বৈঠক করেন।

বৈঠকে সিদ্ধান্ত হয়, সুপার এক্সপ্রেসের গাড়িগুলো রং পরিবর্তন করে চলাচল করবে।

কিন্তু, সিদ্ধান্ত অমান্য করে রং পরিবর্তন না করেই বৃহস্পতিবার থেকে সুপার এক্সপ্রেসের গাড়িগুলো চলাচল শুরু করে। এ ঘটনায় শুক্রবার হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে বিরতিহীন এক্সপ্রেস ও সুপার এক্সপ্রেস শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় হবিগঞ্জ  মোটর মালিক গ্রুপ প্রশাসনকে ৭২ ঘণ্টার মধ্যে হবিগঞ্জ-সিলেট সড়কে সুপার এক্সপ্রেস বন্ধে পদক্ষেপ নেওয়ার আল্টিমেটাম দেয়। আল্টিমেটামের সময় পার হওয়ায় সোমবার থেকে পরিবহন ধর্মঘট ও মহাসড়ক অবরোধ করা হচ্ছে।

শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘রোববার রাত ১১টা পর্যন্ত আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করে ব্যর্থ হয়েছি। ইতোমধ্যে ঢাকার বিভিন্ন পরিবহন সংগঠনের সঙ্গে আলাপ করেছি। তারা আমাদের ন্যায্য আন্দোলনের সঙ্গে একমত পোষণের আশ্বাস দিয়েছেন।’

ইউনাইটেড নিউ ২৪ ডট কম/এম এ আর শায়েল/হবিগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here