1470888855ঢাকা: ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোটিসের কার্যকারিতা বন্ধ রাখার নির্দেশ দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আপিল বিভাগের এই আদেশের ফলে ডেসটিনির এই দুই কর্ণধারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করতে আর কোন আইনগত বাধা থাকল না। গত ২ আগস্ট হাইকোর্ট সম্পদের হিসাব সংক্রান্ত দুদকের দেয়া নোটিশের কার্যকারিতা স্থগিত করে দিয়েছিল। হাইকোর্টে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক। আজ ঐ আবেদনের পক্ষে অ্যাডভোকেট খুরশীদ আলম খান এবং ডেস্টিনির পক্ষে ব্যারিস্টার আজমালুর হোসেন কিউসি শুনানি করেন।

প্রসঙ্গত গত ১৫ জুন দুদক কারাবন্দী রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ দেয়। তারা হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করে। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ৭ দিন সময় বৃদ্ধি করে। কিন্তু এরপরেও তারা সম্পদের হিসাব দাখিল না করে দুদকের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। ওই আবেদনে দুদক বিধিমালার ১৪(২)(৪) ধারা চ্যালেঞ্জ করে আরেকটি সম্পূরক আবেদন করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here