ঢাকা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন। এ সময় মুন্সিগঞ্জের গার্মেন্টসপল্লির বিষয়েও প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। আজ বুধবার ডিসি সম্মেলনের দ্বিতীয় দিনে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে বাণিজ্য মন্ত্রণালয়-সম্পর্কিত আলোচনায় এ নির্দেশনা দেয়া হয়।
এদিকে শিল্প মন্ত্রণালয়-সম্পর্কিত আলোচনায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু যত্রতত্র যাতে শিল্প কারখানা না হয়, সে বিষয়ে ডিসিদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন। গতকাল মঙ্গলবার তিন দিনব্যাপী ডিসি সম্মেলন শুরু হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার এ সম্মেলন শেষ হবে।
বাণিজ্যমন্ত্রী বলেন, কেবল রমজানে নয়, সারা বছরই নিত্যপণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ডিসিদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এর আগে যোগাযোগ মন্ত্রণালয়-সম্পর্কিত আলোচনায় যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের রমজান ও আসন্ন ঈদের সময় মানুষের চলাচলে যাতে কষ্ট কম হয়, সে ব্যাপারে বলিষ্ঠ ভূমিকা রাখার নির্দেশ দিয়েছেন। এ সময়ে রাস্তা যাতে দখল না হয় এবং অবৈধ নসিমন-করিমন যাতে মহাসড়কে চলতে না পারে, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন তিনি। একই সঙ্গে রাজনৈতিকভাবে প্রভাবিত না হওয়ারও নির্দেশ দেন যোগাযোগমন্ত্রী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here