DORPষ্টাফ রিপোর্টার :: বেসরকারী সংস্থা ডর্‌প এর সমৃদ্ধি কর্মসূচির আওতায় বিনা মূল্যে বিশেষ চক্ষু সেবা ক্যাম্পের (চোখের ছানি অপারেশন) আয়োজন করা হয়।

গত শনিবার (১৩ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ সেবা কার্যক্রম পরিচালনা করে।

এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল হাসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধ কমান্ডার মোঃ হাবিবুর রহমান।

রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে ডর্‌প এর প্রতিনিধি মোঃ দিদার উদ্দিন, ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ সিরাজুল ইসলাম, স্কুল শিক্ষক, ডাঃ আবদুল মতিন বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তারবৃন্দ, ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

DORPউক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল হাসান বলেন, সমৃদ্ধি কর্মসূচির আওতায় স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি করতে বিনা মূল্যে চোখের ছানি অপারেশন একটি মহত উদ্যোগ। এই উদ্যোগের জন্য তিনি ডর্‌পকে ধন্যবাদ জানান এবং অন্যান্য ইউনিয়নেও করার জন্য আহবান জানান। দারিদ্র দুরিকরণে সমৃদ্ধি কর্মসূচি হতে পারে একটি মডেল। এই কার্যক্রমে তার সর্বাত্তক সহযোগিতার আশ্বাস দেন।

উক্ত বিশেষ চক্ষু সেবা ক্যাম্পে মোট ১৩৭ জন রোগীর সেবা প্রদান করা হয় এবং তার মধ্য থেকে জটিল ১৫জন রোগী চোখের ছানি অপারেশন, চোখেরনালী অপারেশন, চোখের মাংশ বৃদ্ধি অপারেশনের জন্য নির্বাচন করে সিরাজগঞ্জ ডাঃ আব্দুল মতিন বিএনএসবি চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here