ঢাকা : পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

রোববার সকাল ৯টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে একযোগে ২০টি কাউন্টারে এ টিকিট বিক্রি শুরু হয়।

রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনাসহ গুরুত্বপূর্ণ সব রুটের টিকিট বিক্রি করা হচ্ছে। রোববার দিনভর বিক্রি করা হবে ২৪ জুলাইয়ের টিকিট।

লাইনে দাঁড়িয়ে টিকিট কিনতে প্রায় ১৫ ঘণ্টা আগে থেকেই স্টেশনে ভিড় করা যাত্রীদের মধ্যে টিকিট বিক্রি শুরুর পর উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে। টিকিট পেয়ে আনন্দ-উল্লাস প্রকাশ করতে দেখা গেছে অপেক্ষায় ক্লান্ত-পরিশ্রান্ত ঘরমুখো যাত্রীদের মধ্যে। প্রায় সবগুলো কাউন্টারেই লম্বা লাইন, লাইন ছাড়িয়ে স্টেশনের বাইরেও উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

টিকিট বিক্রির প্রাক্কালে কমলাপুর রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত  কর্মকর্তা মো. আবদুল মজিদ  সঙ্গে আলাপকালে বলেন, সহজে টিকিটপ্রাপ্তিতে সবধরনের ভোগান্তি লাঘবে পর্যাপ্ত পদক্ষেপ নেওয়া হয়েছে। সকাল থেকেই পুলিশের পাশাপাশি আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এবং রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা স্টেশনে মোতায়েন রয়েছেন।

আবদুল মজিদ আরও জানান, যাত্রীদের সার্বিক তথ্য প্রদানে এবং অভিযোগ ও পরামর্শ গ্রহণে একটি সহায়তা কেন্দ্র এবং একটি তথ্য কেন্দ্র স্থাপন করা হয়েছে।

বরাবরের মতো এবারও পবিত্র ঈদ উদযাপনে ঘরমুখো মানুষকে নিরাপদে বাড়ি ফেরাতে পাঁচ দিনব্যাপী অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে।

(২০ জুলাই) রোববার ২৪ জুলাইয়ের টিকিট বিক্রির পর ২১ জুলাই সোমবার বিক্রি করা হবে ২৫ জুলাইয়ের টিকিট। পর্যায়ক্রমে ২২ জুলাই মঙ্গলবার ২৬ জুলাইয়ের, ২৩ জুলাই বুধবার ২৭ জুলাইয়ের এবং সর্বশেষ ২৪ জুলাই বৃহস্পতিবার বিক্রি করা হবে ২৮ জুলাইয়ের টিকিট।

প্রত্যেক দিনই সকাল ৯টা থেকে শুরু হয়ে এ টিকিট বিক্রি শেষ হবে বিকেল ৫টায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here