টুসি হত্যার বিচারের দাবীতে মানবন্ধনসুজন সরকার, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ আলোচিত গৃহবধু সোনিয়া আশরাফ টুসি হত্যার বিচারের দাবীতে আন্দোলন-কর্মসূচি পালনের  মধ্যদিয়ে সিরাজগঞ্জের বিভিন্ন শ্রেনী-শেপার মানুষ ফুসে উঠছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় সিরাজগঞ্জ সরকারী কলেজের ইংরেজী বিভাগের উদ্যোগে নিহত মেধাবী ছাত্রী টুসির সহপাঠীরা হত্যাকান্ডের প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

একই দাবীতে সকাল ১০টায় টুসির মহল্লা শহরের আমলাপাড়ায় স্থানীয়রা একই কর্মসূচি পালন করেছে। এর আগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস’ সিরাজগঞ্জ সমিতির উদ্যোগে স্থানীয় সময় সোমবার রাত ৯ টায় জ্যাকসন হাইটসের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এ সকল কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন এবং স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

সরকারী কলেজ চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে কলেজের অধ্যক্ষ অধ্যাপক এস এম মনোয়ার হোসেন, অধ্যাপক টি,এম সোহেল, গনিত বিভাগের প্রধান অধ্যাপক জসিম উদ্দিন, প্রানিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপিকা ফাহিমা সুলতানা, ইংরেজী বিভাগের প্রধান আবু বক্কার সাঈদ বক্তব্য রাখেন।

আমলাপাড়া ইয়ং স্টার ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন চলাকালে প্রফেসর আকতার হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডার গাজী শফিকুল ইসলাম, প্রভাষক করুনা রানী সাহা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আসাদ উদ্দিন পবলু, এনজিও সমন্বয় পরিষদের সমন্বয়ক জাহাঙ্গীর আলম রতন, জাসদ নেতা আবু বকর ভুইয়া, বাসদ নেতা নব কুমার কর্মকার, সাবেক ছাত্রলীগ নেতা পিয়ার চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মির্জা মোস্তফা জামান, এ্যাড. শামীমা ইয়াসমিন রীমা ও টুসির বাবা আশরাফুল বারী বক্তব্য রাখেন।

অপরদিকে, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কস’ সিরাজগঞ্জ সমিতির উদ্যোগে মানববন্ধন কর্মসূচী চলাকালে নিউইয়র্কস’ সিরাজগঞ্জ সমিতির সাধারন সম্পাদক কামরুল ইসলাম, নিহত টুসির চাচা সাইফুল বারী শফি, বিপু, ফয়সাল, রনি, বুলু, রেজা, লেবু, গনেশ ও মাকসুদা বারী তুহিন বক্তব্য রাখেন। এসময় তারা টুসি হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের জন্য বাংলাদেশের প্রশাসনের নিকট দাবী জানান।

উল্লেখ্য, গত ৫ই মে বিকালে ঢাকার পূর্ব তেজতুরি বাজারস’ ট্রপিক্যাল হোমসের ফ্ল্যাটে সোনিয়া আশরাফ টুসির ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। টুসির পরিবারের অভিযোগ তাকে শারিরীক ও মানসিক নির্যাতন করে হত্যার পর ফাঁসিতে ঝুলিয়ে আত্মহত্যা হিসাবে চালানোর চেষ্টা করা হয়। এ ঘটনায় সিরাজগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ গাজিউর রহমানের ছেলে শামস এলাহি উইলিয়ামস, তার বোন এটিএন বাংলার প্রযোজক ও উপস্থাপক কুইন রহমান ও তার মা লাইলী রহমানের নামে তেজগাও থানায় মামলা করেছে টুসির পরিবার।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here