যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, সিলেটের রুশনারা আলী এবং পাবনার ড.রূপা হক পুণরায় নির্বাচিত হওয়ায় তাদের আন্তরিক অভিনন্দন জানিয়েছে মন্ত্রিপরিষদ। সোমবার সংসদ ভবনের মন্ত্রিপরিষদ সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ সভায় এ অভিনন্দন জানানো হয়। পরে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এমএন জিয়াউল আলম। উল্লেখ্য, গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টিউলিপ রেজওয়ান সিদ্দিক লেবার পার্টির প্রার্থী হিসেবে হ্যাম্পস্টিড এবং কিলবুর্ন আসনে ১৫,৫৬০ ভোটের ব্যবধানে পুণরায় নির্বাচিত হয়েছেন। টিউলিপ পেয়েছেন ৩৪,৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী ক্লেইরি লুইস লেল্যান্ড পেয়েছেন ১৮,৯০৪ ভোট। বাংলাদেশি বংশোদ্ভূত অপর দুই নারী প্রার্থী রুশনারা আলী এবং ড. রূপা হক উভয়ই লেবার পার্টি থেকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তারা বেথনাল গ্রীন এবং বো আসন থেকে নির্বাচিত হয়েছেন।স্টাফ রিপোর্টার :: যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, সিলেটের রুশনারা আলী এবং পাবনার ড. রূপা হক পুণরায় নির্বাচিত হওয়ায় তাদের আন্তরিক অভিনন্দন জানিয়েছে মন্ত্রিপরিষদ।

সোমবার সংসদ ভবনের মন্ত্রিপরিষদ সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ সভায় এ অভিনন্দন জানানো হয়।

পরে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এমএন জিয়াউল আলম।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টিউলিপ রেজওয়ান সিদ্দিক লেবার পার্টির প্রার্থী হিসেবে হ্যাম্পস্টিড এবং কিলবুর্ন আসনে ১৫,৫৬০ ভোটের ব্যবধানে পুণরায় নির্বাচিত হয়েছেন। টিউলিপ পেয়েছেন ৩৪,৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী ক্লেইরি লুইস লেল্যান্ড পেয়েছেন ১৮,৯০৪ ভোট।

বাংলাদেশি বংশোদ্ভূত অপর দুই নারী প্রার্থী রুশনারা আলী এবং ড. রূপা হক উভয়ই লেবার পার্টি থেকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তারা বেথনাল গ্রীন এবং বো আসন থেকে নির্বাচিত হয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here