টঙ্গী-ভৈরববাজার রেলওয়ের ডবল লাইনে  ক্ষতিগ্রস্থদের প্রশিক্ষণ দেয়া হবে

আ হ ম ফয়সল: টঙ্গী থেকে ভৈরববাজার পর্যন্ত এডিবির সহায়তায় বাস্তবায়নাধীন ৬৪ কিলোমিটার রেলওয়ের ডবল লাইন প্রকল্পে ক্ষতিগ্রস্থদের পুণর্বাসন পরবর্তী আয়বর্ধকমূলক প্রশিক্ষণ প্রদান করা হবে। এ উপলক্ষে সোমবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর আব্দুল গনী রোডস্থ রেল ভবনে বাংলাদেশ রেলওয়ের সাথে বেসরকারী সংস্থা ডরপ এর চুক্তি স্মারক স্বাক্ষরিত হয়। প্রকল্পের পক্ষে বাংলাদেশ রেলওয়ের মহা-ব্যবস্থাপক ও প্রকল্প পরিচালক সাগর কৃষ্ণ চক্রবর্তী ও ডরপ এর পক্ষে সিইও এএইচএম নোমান চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ে ডবল লাইন প্রকল্পের প্রধান প্রকৌশলী সুকুমার ভৌমিক, উপ-পরিচালক (হেডকোয়াটার) নাজনীন আরা কেয়া, উপ-পরিচালক (পুণর্বাসন) এএম সালাহ উদ্দিন, সহকারী পরিচালক (পূর্ণবাসন) মোহাম্মদ সেলিম রেজা ও ডরপ একাউন্টস অফিসার নজরুল ইসলাম, মুসফিকা বানু মিলি ও প্রশিক্ষণ সমন্বয়কারী মাহফুজা খানম।

চুক্তি অনুযায়ী ডর্‌প ক্ষতিগ্রস্থদের আয়বর্ধকমূলক হাস-মুরগি পালন, গবাদি পশু পালন, মৎস্য চাষ ও সেলাই ট্রেডে নারী প্রধান পরিবারের নারী, প্রতিবন্ধি ও অতি দরিদ্রদের প্রশিক্ষণ প্রদান করবে।

উল্লেখ্য, ইতোপূর্বে ডর্‌প গত তিন বছরে একই প্রকল্পের আওতায় জরিপের মাধ্যমে ক্ষতিগ্রস্থদের চিহ্নিহ্নত করা, ক্ষতিপূরণ পাবার ক্ষেত্রে সহায়তা করা এবং ক্ষতিগ্রস্থদের অভিযোগ নিস্পত্তিতে সহায়তা করে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here