ঝালকাঠিতে অবৈধ ট্রাকস্ট্যান্ড অপসারণের দাবিমো. শাহীন আলম, ঝালকাঠি প্রতিনিধি:: ঝালকাঠিতে আবাসিক এলাকা থেকে পৌরসভার ট্রাক স্ট্যান্ড সরিয়ে দেয়ার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে শিক্ষার্থী এবং এলাকাবাসী।

শনিবার সকাল ১০টায় শহরের কৃষ্ণকাঠি গুরুধাম এলাকায় এ মানববন্ধন করে এলাকাবাসী। এতে ট্রাক স্ট্যান্ডের কাছাকাছি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন গুরুধাম এলাকার আবদুল মজিদ হাওলাদার, আবদুল হামেদ খান, মো. খলিলুর রহমান, যুবলীগ নেতা জামাল হোসেন মিঠু, রফিকুল ইসলাম খান, শামসুল ইসলাম খান ও খালিদ মাহামুদ।

বক্তরা অভিযোগ করেন, শহরের জনগুরুত্বপূর্ণ কৃষ্ণকাঠির গুরুধামে সরকারি জমি দখল করে পৌরসভা কর্তৃপক্ষ শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি অফিস ও আবাসিক এলাকায় শুক্রবার একটি ট্রাকস্ট্যান্ড গড়ে তোলেন। শুক্রবার থেকেই সেখানে ট্রাকে মালামাল ওঠানামা শুরু করে। এতে ওই এলাকায় যানজট ও শব্দদূষণে মানুষ অতিষ্ট হয়ে পড়ে। গুরুধামের পথ দিয়ে কৃষ্ণকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কৃষ্ণকাঠি কুতুবনগর ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা যাতায়াত করে। ট্রাকস্ট্যান্ডের কারণে শিক্ষার্থীরা দুর্ঘটনার আশঙ্কা করছে।

তাই স্থানীয় বাসিন্দারা ট্রাকস্ট্যান্ডটি অপসারণের দাবি জানিয়ে মানববন্ধন করেন। এতেও যদি পৌর কর্তৃপক্ষ ট্রাকস্ট্যান্ডটি অপসারণ না করে তাহলে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি পেশসহ আন্দোলন কর্মসূচির ঘোষণা দেওয়ার কথা জানানো হয় মানববন্ধন থেকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here