ষ্টাফ রিপোর্টার :: বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে পুরোধা ব্যক্তিত্ব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বপ্নে বিভোর বাঙালি জাতির স্বপ্ন পূরণ করে ছিলেন স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দিয়ে। সেই স্বপ্নবান বাঙালি জাতির কাছে ১৫ই আগস্ট আজো যেন কেবলই দুঃস্বপ্ন।

জাতীয় শোক দিবসে কামাল আহমেদের ১৪তম অডিও অ্যালবামএই দুঃস্বপ্ন, এই অভিশাপ-অপবাদ, এই চাপা কান্নাকে বুকে নিয়ে সুরের মূর্ছনায় কন্ঠশিল্পী কামাল আহমেদ ভরিয়ে দিতে চান হাজার বাঙালির হৃদয়কে। সংগীত জগতে এই প্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত করে অনন্য ও ভিন্নধর্মী একটি এ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন এই শিল্পী।

প্রিয় শিল্পীর তালিকায় এপার-ওপার বাংলার হাজারো বাঙালির হৃদয়ে স্থান করে নিয়েছেন কামাল আহমেদ। আর সেই প্রেরণাই তাকে অনুপ্রাণিত করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত করে একটি এ্যালবাম প্রকাশ করতে।

আগামী ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে ভারতের রাগ মিউজিক থেকে ‘‘মহাকাব্যের কবি’’ এ্যালবামটি বের হতে যাচ্ছে। গীতিকার ফজলুল হক খানের ১২ (বার)টি গান নিয়ে সাজানো হয়েছে এ্যালবামটি।

কোলকাতায় বাংলাদেশ হাইকমিশনে ১৫ই আগষ্ট উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে কামাল আহমেদের চতুর্দশতম সিডি ‘‘মহাকাব্যের কবি’’ এর মোড়ক উন্মেচিত হবে।

এ বিষয়ে শিল্পী কামাল আহমেদ বলেন, ‘‘এই সিডিটি তরুণদের কাছে পৌঁছে যাক বঙ্গবন্ধুর আত্মত্যাগ, দেশপ্রেম, দূরদর্শিতা এবং নেতৃত্বের মহত্ব নিয়ে। আজকের ঝলমলে তরুণরা হয়তো নানা কারণে দিকভ্রষ্ট হচ্ছে। এই সময়ে সর্বকালের অবিসংবাদী  নেতা বঙ্গবন্ধুর আদর্শ যদি ধারণ করা যায়, তবে তরুণ সমাজ হবে আলোর দিশারী। আমি মনে করি, এই সিডি হবে তরুণ প্রজন্ম এবং বঙ্গবন্ধুর মধ্যে এক সেতু বন্ধন’’।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here