জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করে ঢাকা সিটি করপোরেশনের বিভক্তির সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে তাদের অনাস্থা জানাচ্ছে বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি অভিযোগ করে বলেন, জনগণের এই আন্দোলন দমনে গোটা ঢাকা শহরে পুলিশ দিয়ে সন্ত্রাস সৃষ্টি করে বিভিন্ন স্থানে রেইড দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে।

রোববার সকালে হরতাল চলাকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। ঢাকা সিটি কর্পোরেশন ভাগ করার প্রতিবাদে বিএনপি রাজধানীতে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল ডেকেছে।

কার্যালয়ের মূল ফটকের সামনে ফখরুল নেতাদের নিয়ে বসে আছেন। তিনি সকাল সোয়া ৭টার দিকে তিনি কার্যালয়ে আসেন। সেখানে রয়েছেন- আমানউল্লাহ আমান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবউন নবী খান সোহেল, ছাত্রদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সকাল থেকে ঘিরে রেখেছে পুলিশ। কোনো কর্মীকে কার্যালয়ে ঢুকতে দেওয়া হচ্ছে না।

মির্জা আলমগীর বলেন, দেশের রাজধানী হলো ঢাকা। একে দ্বিখন্ডিত করার বিষয়টি ঢাকার বাসিন্দারা মেনে নিতে পারছে না। এখন পর্যন্ত মেনে নেয় নি। রাষ্ট্রপতির স্বাক্ষরের মধ্য দিয়ে ঢাকা বিভক্তকরণের যে আইন করা হয়েছে তা শুধুমাত্র ঢাকা নয় সারা দেশের জনগণ মেনে নেয় নি।

তিনি বলেন, র‌্যাব-পুলিশ- ভ্রাম্যমান আদালত দিয়ে সরকার বিরোধী দলের হরতাল বানচাল করতে চাইছে। এর ফলে একটি গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক আন্দোলন করার সুযোগ আর থাকছে না।

তিনি বিরোধী দলের গণতান্ত্রিক কমসূচিতে বাধা না দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here