মিশা সওদাগর সভাপতি, জায়েদ খান সম্পাদকস্টাফ রিপোর্টার :: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। শনিবার (৬ মে) সকালে নির্বাচন কমিশন এই ফলাফল ঘোষণা করে।

মিশা সওদাগর ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট। অপরদিকে জায়েদ খান ২৭৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট।

সহ-সভাপতি পদে রিয়াজ ৩২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নাদির খান পেয়েছেন ২৬৫ ভোট।

কার্যনির্বাহী পরিষদে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাইমন সাদিক। তিনি মোট ভোট পেয়েছেন ৩৬১।

কার্যনির্বাহী পরিষদে অন্যান্যদের মধ্যে নির্বাচিত হয়েছেন সুব্রত (৩১০ ভোট), আরমান (২৬৫), রোজিনা (৩৪৪ ভোট), অঞ্জনা ( ৩২২ ভোট), সুশান্ত (৩৪২ ভোট), আলীরাজ (৩০৩ ভোট), মৌসুমী (৩৪৯ ভোট), পূর্ণিমা (২৮২ ভোট), পপি (৩০২ ভোট), ফেরদৌস (২৬১ ভোট), নাসরিন (২৬৮ ভোট), জেসমিন (৩২৬ ভোট), ইমন (২৬২ ভোট), জ্যাকি আলমগীর (২৯৫ ভোট), জাকির হোসেন (১৯০ ভোট) ও কমল (২৪২ ভোট)। নির্বাচন কমিশনারের স্বাক্ষর করা কাগজ থেকে এসব তথ্য পাওয়া গেছে।

নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ৫৭ জন। ৬২৪ জন ভোটারের মধ্যে ৫৫৮ জন ভোট প্রদান করেন, যারা প্রত্যেকেই চলচ্চিত্রের নিবন্ধিত শিল্পী।

শুক্রবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টায়। সকাল থেকেই বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত চলে নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে নবীন-প্রবীণ সবশ্রেণির শিল্পীদের উপস্থিতিতে এফডিসিতে বসে তারার মেলা।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here