উপমন্ত্রী জ্যাকবকে গণসংবর্ধনা শিপুফরাজী, চরফ্যাশন :: ভোলার চরফ্যাশন উপজেলার পশ্চিম অঞ্চলের দুলারহাট বাসীর দীর্ঘ দিনের লালিত স্বপ্ন দুলার হাট থানা বাস্তবরুপে রুপ লাভ করায় পরিবেশ ও বন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সংবর্ধিত করবে সেখানে মানুষ। থানা উদ্বোধন অনুষ্ঠানকে সামনে রেখে সাজ সাজ রব বিরাজ করছে দুলার হাটে।

স্থানীয়রা জানায়, ১৯৯২ সাল থেকে দুলারহাটকে থানা করার দাবি জানানো হয়েছিলো। বিগত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে মুহুর্তে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি দুলারহাটকে থানায় উন্নীতকরণের অঙ্গীকার করেন। তারই ধারাবাহিকতায় সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গত ২০১৭ সনের ২০ নভেম্বর তারিখে সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিকার সভায় চরফ্যাশন সদর থানার দুলারহাটকে থানায় উন্নীত করার প্রস্তাব অনুমোদন করা হয়।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, চরফ্যাশন সদর থানার ৫টি ইউনিয়ন নীলকমল, নুরাবাদ, আহাম্মদপুর, আবুবকরপুর ও মুজিব নগর নিয়ে দুলারহাট থানা গঠিত হয়েছে। যার জনসংখ্যা ১ লাখ ১০ হাজার ৯৯৪ জন। এদিকে উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র নিরলস প্রচেষ্টায়, দুলার হাট থানায় রুপান্তরিত হওয়ায়, আগামী ৪ঠা জানুয়ারী ২০১৮ স্থানীয় আওয়ামীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংঘঠন এবং দুলারহাট থানাধীন সকল স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ্য থেকে উপমন্ত্রী জ্যাকব কে গনসংবর্ধনা প্রদান করার উদ্যোগ নেয়া হয়েছে।

স্থানীয়রা জানান,বিগত ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ভোলা-৪ থেকে সাংসদ নির্বাচিত হওয়ার পর থেকে এই পর্যন্ত চরফ্যাশন উপজেলার মানচিত্রে শশীভূষণ ও দক্ষিন আইচা দুটি নতুন থানার পর ৩য় নতুন দুলারহাট থানা অনুমোদন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের সত্যি এক বিস্ময়কর ঐতিহাসিক অর্জন। নবগঠিত থানার দুলারহাটে আইনশৃঙ্খলা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদী এলাকাবাসী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here