কুমিল্লা: কুমিল্লার বুড়িচংয়ে রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়েছে।

এতে আহত হয়েছে ৪০ যাত্রী।

রোববার রাত পৌনে ৮টায় উপজেলার রাজাপুর ইউনিয়নের সিন্দুরিয়া ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে, রেললাইনে নিরাপত্তার ক্ষেত্রে দায়িত্ব অবহেলার কারণে দুর্ঘটনার পর পরই লাকসাম জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করে নেয়া হয়েছে।

কুমিল্লার সহকারী রেল স্টেশন মাস্টার শফিকুর রহমান জানান, চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেনটি বুড়িচংয়ের সিন্দুরিয়া ব্রিজ এলাকায় পৌঁছলে ট্রেনটির ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়।

এতে অন্তত ৪০ জন ট্রেনযাত্রী আহতের খবর পাওয়া গেছে। দুর্বৃত্তরা রেললাইনের প্রায় ২শ’ ফুট  ফিসপ্লেট ও ক্লিপ খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রাত সাড়ে ৮টা পর্যন্ত আখাউড়া ও লাকসাম জংশন থেকে দুটি উদ্ধারকারী ট্রেনের জন্য খবর পাঠানো হয়েছে। এগুলো ঘটনাস্থলে পৌঁছলে উদ্ধার কাজ শুরু হবে বলে জানা গেছে।

এই দুর্ঘটনার ফলে চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ব্রাহ্মণবাড়ির আখাউড়া জংশনে আটকা পড়েছে।

এদিকে, দুর্ঘটনার পরই দায়িত্ব অবহেলার অভিযোগে কুমিল্লার লাকসাম জিআরপি থানার ওসি মো. শহিদুল হককে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন রেল মন্ত্রী মুজিবুল হক এমপি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here