cobra-attack-White-Tigerইউনাইটেড নিউজ ডেস্ক :: গোখরোর কামড়ে মৃত্যু সাদা বাঘের । আশ্চর্যজনক ঘটনাটি ঘটেছে ইন্দোরের একটি চিড়িয়াখানায় । মাত্র দু’বছর বয়সী সাদা বাঘটিকে গত মাসেই ভিলাই চিড়িয়াখানা থেকে আনা হয়েছিল ।

চিড়িয়াখানার এক রক্ষী জানিয়েছেন, সকাল ৮ টায় কাজে এসে তিনি দেখেন, রজ্জন নামে সাদা বাঘটি তার চৌহদ্দির মধ্যে অস্থিরভাবে ঘুরে বেড়াচ্ছে । ভালো করে লক্ষ্য করে তিনি দেখেন, বাঘটির মুখ থেকে ফেনা বেরোচ্ছে । তা দেখে আর দেরী করেননি তিনি । উর্ধ্বতন কর্তৃ্পক্ষের কাছে গিয়ে ঘটনাটি জানান তিনি । এরপরই বাঘটির চিকিতসার ব্যবস্থা করা হয় । কিন্তু বিষাক্ত  ছোবলে ততক্ষণে মৃত্যুর কোলে ঢলে পড়েছে বাঘটি ।

ওই রক্ষীই পরে বাঘের ডেরায় একটি গোখরো সাপ দেখতে পান ।সাপটির শরীরে ক্ষতচিহ্নও দেখতে পান তিনি ।

চিড়িয়াখানার রক্ষীরাই সাপ ধরার লোকদের খবর দেন । তাঁরাই সাপটিকে বের করে আনেন ।

ওই চিড়িয়াখানা কর্মীদের অনুমান, সাপটি কোনোভাবে বাঘের ডেরায় ঢুকে পড়ে বাঘের লেজে ছোবল মারে । সাপে-বাঘে কিছুটা লড়াইও হয় বলে মনে করছেন তাঁরা । আর এতেই পঞ্চত্ব প্রাপ্তি ঘটে বাঘের ।

পুরো ঘটনা সম্পর্কে চিড়িয়াখানার ভারপ্রাপ্ত কর্তার কোনো মন্তব্য পাওয়া যায়নি । মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হতে বাঘের ময়না তদন্ত করা হবে বলে জানা গেছে ।

বাঘটির মৃত্যু ওই চিড়িয়াখানার জন্য খুব বড়সড় ক্ষতি ।ওই চিড়িয়াখানায় ৩০০র বেশি জীবজন্তু, ৩ টি মেয়ে সাদা বাঘ থাকলেও আর একটিও পুরুষ বাঘ নেই । মূলত সাদা বাঘের সংখ্যা বাড়ানোর জন্যই ওই বাঘটিকে আনা হয়েছিল ।

চিড়িয়াখানায় কর্মীদের অবহেলা নতুন কিছু নয় । এর আগেও চিড়িয়াখানায় একাধিক জন্তুর মৃত্যুর জন্য ইন্দোর পৌরসভা গোটা চিড়িয়াখানা কর্তৃপক্ষকে বরখাস্ত করেছিল ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here