গৃহবধুকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার-১জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগঞ্জে খেজুরের রস চুরির অপবাদ দিয়ে মধ্যযুগীয় কায়দায় এক গৃহবধুকে বিবস্ত্র করে বর্বর  নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য বেলাল হোসেন ও খিজির আহম্মদসহ গ্রাম্য মাতাব্বরদের বিরুদ্ধে। এ ঘটনায় নাছির উদ্দিন নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে ফকিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসমময় লুটে নেয়া গরু উদ্ধার করে পুলিশ।

এর আগে রবিবার রাতে ওই নির্যাতিতার স্বামী মনির হোসেন বাদী হয়ে দুই ইউপি সদস্যসহ ১০জনকে আসামি করে রামগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। লুটকরে নেয়া গরুটি উদ্ধার করা হয়। বাকী আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।

উল্লেখ্য, দিনমজুর মনির হোসেনের স্ত্রী নিজের কয়েকটি খেজুর গাছ পার্শ্ববর্তী নারায়নপুর এলাকার  সোলায়মানকে বর্গা দেয়। এরপর থেকে সোলায়মান তা ভোগ করে আসছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় গৃহবধু একটি গাছ থেকে রস আনতে যায়। এ সময় সোলায়মান ও তার লোকজন গৃহবধুকে চোর আখ্যা দিয়ে বেধে বেদম মারধর চালিয়ে আটকিয়ে রাখে। পরে নারায়রপুর ও ফকিরপুর ওয়ার্ডের ইউপি সদস্য বেলাল হোসেন ও খিজির আহম্মদকে খবর দেয়। ওইদিন রাত ৯টার দিকে বাড়ির উঠানে শালিস বৈঠক বসায় ওই ইউপি সদস্যরা। গৃহবধুকে চোর আখ্যা দিয়ে শত-শত মানুষের সামনে বিবস্ত্র করে অমানুষিক নির্যাতন চালায় এবং ২০ হাজার টাকা জরিমানার রায় দেয়। এতে টাকা দিতে অপরাগতা করলে গোয়াল ঘর থেকে ৪০ হাজার টাকা মূল্যের  গরু লুট করে নেয় তারা। ওই সালিশি বৈঠকে গৃহবধুকে নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এ ঘটনায় সাধারণ মানুষের মাঝে সমালোচনার ঝড় উঠে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here