গাজীপুর : গাজীপুর সরকারি মহিলা কলেজে বাংলা ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্স কোর্স চালু হওয়ায় স্থানীয় সাংসদ  মোঃ জাহিদ আহসান রাসেলকে কলেজের অধ্যক্ষ, শিক্ষক, ছাত্রী ও কর্মচারীরা অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ উপলক্ষে শনিবার কলেজে আলোচনা সভা  ও  শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর জেরিনা সুলতানা।

সভাপতির বক্তব্যে তিনি বলেন , বাংলা ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্স কোর্স খোলার জন্য মোঃ জাহিদ আহসান রাসেল এমপির ঐকান্তিক প্রচেষ্টা চালিয়েছিলেন।

তাঁর সমন্বিত উদ্যোগ গ্রহনের ফলে জেলা ও আশপাশের এলাকার নারীদের উচ্চ শিক্ষার পথ প্রসার হবে এবং উন্নয়নের ক্ষেত্রে এক ধাপ এগিয়ে নেয়া সম্ভব হলো।

তিনি কলেজের পক্ষ থেকে মোঃ জাহিদ আহসান রাসেল এমপিকে আনত্মরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।  আলোচনা সভার পরকলেজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীতে সহস্রাধিক ছাত্রী ব্যানার, ফেস্টুন ও বাদ্যযন্ত্র বাজিয়ে গাজীপুরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, ১৯৯৮ সালে গাজীপুর মহিলা কলেজকে সরকারিকরণে বলিষ্ঠ ভূমিকা রেখেছিলেন শহীদ আহসান উলস্নাহ মাস্টার এমপি। মোঃ জাহিদ আহসান রাসেল এমপি এ কলেজকে ২০১১ সালে ডিগ্রী পর্যায়ে উন্নীত করেন ।

২০১৩ – ২০১৪ শিক্ষাবর্ষে বাংলা ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে  জাতীয় বিশ্বাবিদ্যালয়ের অধীনে অনার্স কোর্সে ছাত্রীরা ভর্তি হতে পারবে।

কাজী মোসাদ্দেক হোসেন/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here