জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার উত্তর হানুবাইশ প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মান না কারায় কোমলমতি শিশুদের গাছতলায় পাঠদান করাছেন শিক্ষকরা। গত ৪ মাশ পুর্বে বিদ্যালয়েরটির পুরাতন ভবন ভেঙ্গে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইম্পেরিয়ার কনষ্ট্রাশন গত জুন মাস থেকে নতুন ভবনের নির্মান কাজ শুরু করে। তাই পাঠদানের বিকল্প ব্যাবস্থা না থাকায় বিদ্যালয়টি অনেক দিন যাবত অঘোষিত বন্ধ থাকে।

বিভিন্ন ছাপে শিক্ষকরা কয়েকদিন থেকে বিদ্যালয়ের পাশে রফিক মিয়ার বাড়ীর উঠানে গোয়াল ঘর সংলগ্ন গাছতলায় রদ্র বৃষ্টির মাঝে শিক্ষার্থীদের পাঠদান শুরু করেছে।

অভিবাবক ও এলাকাবাসী জানান, কর্তৃপক্ষের একগোয়ামীর কারনে সমাপনী পরিক্ষার্থীসহ কমলমতি শিক্ষার্থীদের পড়া লেখায় স’বিরতা নেমে এসেছে। ভবন না থাকায় কারণে চলিত শিক্ষা-বর্ষের পাঠ্যসূচির সিলেবাস সম্পুর্ন করতে পারবেনা কোমলমতি এসব শিক্ষার্থীরা। এসব সমস্যার কারনে অভিভাবকরা অণেক শিক্ষার্থীর বিদ্যালয় যাওয়া বন্ধ করে দিয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায় ১৭৫ জন শিক্ষার্থীর মধ্যে উপসি’তি আছে মাত্র ২৫/৩০ জন এবং ৫ জন শিক্ষকের মধ্যে উপস্থিত আছে ২ জন শিক্ষক।

বিদ্যালয়ের ভারপাপ্ত প্রধান শিক্ষক জাপর আহম্মদ জানান, ভবন না থাকায় গাছতলা পাঠদান দিচ্ছি কিন্তু বৃষ্টি বেশি হলে শিক্ষার্থীর ছুটি দেওয়া ছাড়া উপায় থাকেনা।

ঠিকাদারি প্রতিষ্টান ইম্পেরিয়ার কনষ্ট্রাশনের মালিক আকবর হোসেন জানান পাঠদানের বিকল্প ব্যাবস্থা করা ম্যানিজিং কমিটির কাজ ঠিকাদারের নয়।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার জহিরুল ইসলাম জানান, পরিস্থিতির আলোকে পাশ্ববর্তী মাদ্রাসায় পাঠদান কার্যক্রম চালানোর জন্য বলেছি। সেখানে কেন যাচ্ছেনা জানিনা।

বিদ্যালয় ব্যবস্থাপানা কমিটির সভাপতি দানিছ মিয়া জানান, স্থনীয় মাদ্রাসায় ক্লাস করতে গেলে মাদ্রাসা কর্তৃপক্ষ আমাদের বাধা দিয়েছে। কয়েকদিনের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here