কালকিনিতে অগ্নিকান্ডে ২১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই: আহত-৯

মোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি:: মাদারীপুরের কালকিনি পৌর এলাকার গুরুত্বপূর্ণ বাজার(ভুরঘাটার)মজিদবাড়িতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ২১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আগুন নেভাতে গিয়ে প্রায় ৯জন আহত হয়েছেন।

এ অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার সম্পদের ক্ষতিসাধন হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ২ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আজ মঙ্গলবার দুপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে প্রথমে মজিদবাড়ি বাজারে আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বাজারে ছড়িয়ে পরে। এতে করে ২ঘন্টাব্যাপী অগ্নিকান্ডে মুদির দোকান ও ওষুধের ফার্মেসীসহ বিভিন্ন প্রকার ২১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়।

এসময় স্থানীয়রা আগুন নেভানো চেষ্টা চালালে আহত হন কমপক্ষে ৯জন। পরে খবর পেয়ে মাদারীপুর ও গৌরনদী ফায়ার সার্ভিস কর্মীরা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। তবে ঘটনার সাথে-সাথে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়।

এ অগ্নিকান্ডের ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগীতার আশ্বাস দিয়েছেন। ভুক্তভোগী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মস্তফাসহ বেশ কয়েকজন বলেন, সর্বনাশা আগুনে আমাদের সব কিছু শেষ করে দিয়েছে। আমরা এখন পথে বসে গেছি।

কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, অগ্নিকান্ডের ঘটনা শুনে আমরা ব্যবসায়ীদের নিরাপদে রাখার জন্য পুলিশ মোতায়ন করেছি।

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগীতা করা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here